দেশের বিভিন্ন সীমান্ত অতিক্রম, ১৩৫ নাগরিক আটক

দেশের বিভিন্ন এলাকার সীমান্ত অবৈধভাবে পার হওয়ার অভিযোগে ১২৬ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ ছাড়া ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে আরও ২৯৯ জন চোরাচালানিকে আটক করা হয়।

নভেম্বর মাসে বিজিবির অভিযানে তাদের আটকের পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। এ সময় উদ্ধার করা হয় একটি পিস্তল, ১১টি গান ও চারটি চাইনিজ কুড়াল।

বিজিবি সদর দফতরের তথ্য অনুযায়ী, অভিযানে চলতি বছরের নভেম্বর মাসে ৮৭ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার টাকা মূল্যের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করা হয়।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৩ লাখ ১২ হাজার ২৬৯টি ইয়াবা ট্যাবলেট, ৩ কেজি ২৩০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ২৪ হাজার ৫৫০ বোতল ফেনসিডিল, ১৬ হাজার ২২৪ বোতল বিদেশি মদ, ১ হাজার ৪৩৬ ক্যান বিয়ার, ১ হাজার ৩৫৮ কেজি গাঁজা, ৮ কেজি ৩৪০ গ্রাম হেরোইন, ৯ হাজার ৯০২টি ইনজেকশন, ৫ হাজার ৬৯৮টি ইস্কাফ সিরাপ, ১ হাজার ৮৮৯ বোতল এমকেডিল ও কফিডিল, ৩৪ হাজার ২১৫টি ওষুধ, ৩৯ হাজার ৫৫৯টি  অ্যানেগ্রা ও সেনেগ্রা ট্যাবলেট এবং ১০ লাখ ৪৭ হাজার ৭৭৩টি অন্যান্য ট্যাবলেট।

জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩ কেজি ২৯৪ গ্রাম স্বর্ণ, ৪৩ কেজি ৯৯৯ গ্রাম রূপা, ১ লাখ ২৩ হাজার ২৯৫টি কসমেটিক্স সামগ্রী, ১ হাজার ৯২২টি ইমিটেশন গহনা, ৪ হাজার ১৬৪টি শাড়ি, ১ হাজার ৩৩টি থ্রিপিস ও শার্টপিস, ৩২০ মিটার থান কাপড়, ২ হাজার ২২৫ ঘনফুট কাঠ, ৪ হাজার ৫৫৮ কেজি চা পাতা, ১০০ কেজি গ্যামাক্সিন পাউডার, ৯ হাজার ৯৫০ কেজি কয়লা, ছয়টি ট্রাক ও কাভার্ডভ্যান, পাঁচটি প্রাইভেটকার ও মাইক্রোবাস, নয়টি পিকআপ, ৪১টি সিএনজিচালিত অটোরিকশা ও ৬৫টি মোটরসাইকেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *