দিল্লি যাচ্ছেন মমতা, সাক্ষাৎ করবেন মোদির সঙ্গে

রাজ্যের বকেয়া, বিএসএফের কাজের ক্ষমতাবৃদ্ধিসহ একাধিক গুরুত্বপূর্ণ দাবি নিয়ে ফের দিল্লি সফরে যাচ্ছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক হতে পারে মমতার।

জানা গেছে, আগামী ২২ নভেম্বর দিল্লি যাচ্ছেন তৃণমূলনেত্রী। ২৫ নভেম্বর ফিরবেন তিনি। এর মাঝে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হতে পারে তার। সেখানে বিএসএফের ক্ষমতাবৃদ্ধি কমানোর অনুরোধ করতে পারেন তিনি।

রাজ্যের অভ্যন্তরে বিএসএফের কাজের সীমাবৃদ্ধি সংক্রান্ত নির্দেশ জারি করেছে কেন্দ্র। এখন থেকে রাজ্যের ভিতরে ৫০ কিলোমিটার ঢুকে কাজ করতে পারবেন বিএসএফ সেনারা। আগে তা ছিল ১৫ কিলোমিটার। এই নতুন কেন্দ্রীয় নীতি নিয়ে স্পষ্ট আপত্তি আছে রাজ্যের শাসকদল তৃণমূলের। দিল্লিতে মোদির সঙ্গে বৈঠকে মমতা এই প্রসঙ্গটিও সরাসরি তুলতে পারেন বলে খবর।
এছাড়াও রাজধানী নয়াদিল্লি সফরে গেলে একাধিক বিরোধী দলের নেতানেত্রীদের সঙ্গে মমতার সাক্ষাৎ বাঁধাধরা কর্মসূচির মধ্যে পড়ে। এবারও তেমনই কয়েকটি সাক্ষাৎপর্ব হতে পারে তার। তবে মূল নজর মোদির সঙ্গে মমতার বৈঠকের দিকে।

এছাড়া আগামী ২৯ নভেম্বর থেকে সংসদে শুরু হবে শীতকালীন অধিবেশন। সেখানে একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরোধিতায় সরব হবেন তৃণমূল সাংসদরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *