রংপুরে মর্ণেয়ায় ১৪০ পরিবারকে নরিস বাংলাদেশের খাদ্য সামগ্রী বিতরণ

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। করোনা পরিস্থিতির প্রথম থেকে বাংলাদেশে কাজ করে যাচ্ছে আমেরিকার একটি সংগঠন “নরিস বাংলাদেশ”। তারা প্রবাসীদের কাছে ফান্ড কালেকশন করে দেশের অসহায় মানুষগুলোর ক্ষুধা নিবারণের জন্য ব্যয় করেন।

আজ ১৯ জুন, (শনিবার) রংপুর জেলার, গঙ্গাচড়া উপজেলার মর্ণেয়া ইউনিউনে দেড় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে সংগঠনটি।

উত্তরবঙ্গের বন্যা কবলিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তারা। এছাড়াও বিভিন্ন এনজিও এবং ভলেন্টয়ার গ্রুপের মাধ্যমে বাংলাদেশে বিভিন্ন জেলায় প্রত্যন্ত এলাকার মানুষের পাশে দাড়াচ্ছে নরিস বাংলাদেশ। ইতিপূর্বে উত্তরবঙ্গে কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারীর নদীভাঙ্গা এবং বন্যা কবলিত মানুষের পাশে দাড়িয়েছিলেন সংগঠনটি৷

নরিস বাংলাদেশ এর বাংলাদেশ প্রতিনিধি মোঃ মুহতাসিম আবশাদ জিসান বলেন, ” গতবছর থেকে নরিস বাংলাদেশ এর হয়ে বন্যা কবলিত এবং নদী ভাঙ্গা মানুষের জন্য কাজ করে যাচ্ছি, সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে এই কাজগুলো করা আমাদের জন্য অনেক সহজ হবে”।

নরিস বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আমেরিকান প্রবাসী ফারিস ভূইয়া বলেন, “দুঃসময়ে আমরা দূর থেকে “নরিস বাংলাদেশ” এর মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক ভাবে চরম ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে সাহায্য করার জন্য যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি । আসল কাজটি করা হচ্ছে আমাদের বাস্তবায়ন সহযোগী কিছু এনজিও এবং তৃনমুল স্বেচ্ছাসেবকদের মাধ্যমে যেমন জিসান ও তাঁর দল। তাদের অধ্যবসায় ও কঠোর পরিশ্রম ব্যাতীত, আমরা এই দূরদেশ থেকে শুধুমাত্র প্রার্থনা ছাড়া তেমন কিছুই করতে পারতাম না।

দুঃস্থ ব্যক্তিদের সাহায্য করার জন্য এবং নিজের প্রয়োজনের আগে অন্যের প্রয়োজনকে প্রাধন্য দেবার জন্য আমরা এই সাহসী এবং সহানুভূতিশীল বাক্তিবর্গদের প্রতি চির কৃতজ্ঞ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *