আবরার হত্যায় উত্তাল রংপুর

আবরার হত্যায় উত্তাল রংপুর

0
SHARE

রংপুর টাইমস:

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে সারা দেশের মত রংপুরও উত্তাল হয়ে উঠেছে। এ নিয়ে বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন, সমাবেশ, সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার দুপুর ১২টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগরীর মর্ডান মোড় এলাকায় রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে এসে মানববন্ধন ও সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ শিক্ষার্থী হাছান মাহমুদ, আলমগীর কবির, সাজাহান, রিনা মুরমু, মিজান, রাব্বি, রিপন, শাহ্-আলম, মিলন, নজরুল ইসলাম, আফরিন আক্তার, ফাতেমা আক্তারসহ অন্যরা।

তারা বলেন, রাজনৈতিক দলের ছাত্রসংগঠনের নেতাকর্মীদের নির্মম নির্যাতনের কারণে প্রাণ গেল বুয়েটের মেধাবী ছাত্র আবরারের। শিক্ষাঙ্গনে এখন শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তা নেই। ঠুনকো অভিযোগ এনে আবরারকে হত্যা করেছে ছাত্র নামধারী সন্ত্রাসীরা। দেশপ্রেমিক আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা চাই না কোনো কুলাঙ্গারের হাতে আর কোনো বাবা-মায়ের বুক খালি হোক। প্রতিটি ক্যাম্পাসে এই মানুষরুপী হায়েনাদের চিহ্নিত করে বহিষ্কারসহ আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শিক্ষার্থীরা আরও বলেন, যদি আমাদের দাবি মানা না হয়, তবে রংপুর থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তুলে গোটা দেশকে অচল করে দেওয়া হবে। এরপরই লালবাগ এলাকায় কারমাইকেল কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন সমাবেশ করে একই দাবি তোলে।

এর আগে সকালে নগরীর বঙ্গবন্ধুর ম্যুরাল চত্ত্বর এলাকায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ করে আবরার হত্যাকারীদের বিচারের দাবি জানায়।

print

LEAVE A REPLY