রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের ৪ প্রার্থী ভোট দেখবেন কিন্তু দিতে পারবে না

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের ৪ প্রার্থী ভোট দেখবেন কিন্তু দিতে পারবে না

0
SHARE

রংপুর প্রতিনিধি:
আজ প্রয়াত রাষ্ট্রপতি এইসএম এরশাদের আসনে র্দীঘ ২৮ বছর পর এরশাদ বিহীন শুন্য আসনে ভোট গ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার।

রংপুর-৩ শূন্য আসনে উপ-নির্বাচনের প্রতিদ্ব›দ্বী ৬ প্রার্থীর ৪ জনই নির্বাচনী এলাকার ভোটার নয়। এ কারণে তারা ভোটও দিতে পারবেন না। রংপুরের আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জি.এম সাহাতাব উদ্দিনের কাছে প্রার্থীদের জমা দেয়া হলফনামা থেকে এ তথ্য জানা গেছে। তারা দেখবে কিন্তু ভোট দিতে পারবে না।

বিষয়টি নিশ্চিত হতে ছয় প্রার্থীদের সঙ্গে মোবাইলফোনে কথা হলে তাদের তিনজন নির্বাচনী আসন রংপুর-৩ এর ভোটার নয় বলে জানিয়েছেন।

এদিকে বাবার আসন ধরে রাখতে মরিয়া এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদ। প্রতিদিন ভোটারদের কাছে ভোট চাইলে ও স্থানীয় ভোটার না হওয়ায় তিনি লাঙ্গল প্রতীকে ভোট দেয়ার সুযোগ পাচ্ছেন না।

এছাড়াও ভোট দিতে পারবেন না বিএনপি প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও এনপিপির শফিউল আলম (আম)।

তবে নির্বাচনী এলাকার ভোটার হিসেবে এরশাদের ভাতিজা স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি-কার) ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেওয়াল ঘড়ি) ভোট দিতে পারবেন।

শনিবার (৫ অক্টোবর) সকালে সাবেক সংসদ সদস্য শাহরিয়ার আসিফ শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এবং তৌহিদুর রহমান মন্ডল দুপুরে রংপুর মডেল কলেজ কেন্দ্রে নিজের ভোট প্রদান করবেন।

এছাড়া এনপিপির শফিউল আলম নিজেকে স্থানীয় ভোটার দাবি করেন। নগরীর মুন্সিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের তিনি ভোটার বলে জানান। নির্বাচন কমিশনে দেয়া হলফনামা অনুসারে তার স্থায়ী ঠিকানা রংপুরের মিঠাপুকুর উপজেলায়।

উল্লেখ্য, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ শূন্য আসনে আগামীকাল শনিবার উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই আসনে মোট ভোটার চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২০ হাজার ৮২৩ ও নারী দুই লাখ ২০ হাজার ৪০১ জন।

রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড নিয়ে গঠিত জাতীয় সংসদের গুরুত্বপূর্ণ এ আসনটিতে ১৭৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

print

LEAVE A REPLY