চামড়া নিয়ে সংকট কাটানোর চেষ্টা চলছে——-রংপুরে বানিজ্যমন্ত্রী

চামড়া নিয়ে সংকট কাটানোর চেষ্টা চলছে——-রংপুরে বানিজ্যমন্ত্রী

SHARE

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি:

যারা বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশের জন্ম হউক চায়নি, তারাই জাতির পিতা কে স্বপরিবারের নির্মম ভাবে হত্যা করেছে।

ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্ন পুরনে সোনার বাংলা গড়তে দিনে ১৪ ঘন্টা পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শোককে শক্তিতে রুপান্তরিত করতে হবে,পরাজিত করতে হবে সকল অপশক্তিকে।

বৃহস্পতিবার কাউনিয়া উপজেলা স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদত বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্য দান কালে বানিজ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি এসব কথা বলেন।
বানিজ্যমন্ত্রী বলেন, চামড়া নিয়ে সারাদেশ যে সংকট তৈরি করা হয়েছে তা অচিরেই কেটে যাবে। যারা চামড়া শিল্পকে ধ্বংসের পায়তারা চালাচ্ছে তাদের খুজে বের করে আইনের মুখোমুখি করা হবে। চামড়া শিল্পের এই দুর্দাশা আর থাকবে না।
তিনি আরও বলেন, আজকে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উচু করে বলতে পাচ্ছে আমরাও পরি। শেখ হাসিনা এমন ম্যাজিক জানেন যে ম্যাজিকের কারনে বাংলাদেশ আজ বিশ্বে সভায় রোল মডেল।
জাতির পিতার ৪৪তম শাহাদত বার্ষিকীতে এই শোককে শক্তিতে রুপান্তরিত করে বঙ্গ বন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। জনগনের ভাগ্য উন্নয়নে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। সোনার বাংলা গড়তে আমাদের সোনার মানুষ হতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। দুর্নীতি সমাজ থেকে উপড়ে ফেলতে হবে।
কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত, কাল পতাকা উত্তোলন, কাল ব্যাচ ধারন, শোক র‌্যালী, জা

তির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল। শোক র‌্যালী শেষে বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটরিয়ামে আলোচনা সভা নির্বাহী অফিসার মোছাঃ উলফৎ আরা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম,ভাইস চেয়ারম্যান আঃ রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, থানা অফিসার ইনচার্জ আজিজুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে পুরস্কার বিতরণ করা হয়।
রেজাউল করিম মানিক/রংপুর/০১৭১৬-৬৯৫৩৭৭

print

LEAVE A REPLY