ফাইনালে খেলবেন ভারত

ফাইনালে খেলবেন ভারত

0
SHARE

স্পোর্টস ডেস্ক:
ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনাল এখনো মাঠেই গড়ায়নি। অথচ অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বলছেন, ফাইনালে তিনি ভারতকেই দেখতে পারছেন। তার মতে, বিরাট কোহলিরা নাকি ম্যাচ শুরুর আগেই এক পা দিয়ে রেখেছে ফাইনালে।

এক বিশ্বকাপে রেকর্ড ৫ সেঞ্চুরি হাঁকানো রোহিত ভারত দলের মূল শক্তি উল্লেখ করে সাবেক এই অসি ক্রিকেটার জানান, ‘রোহিতকে থামানোর জন্য নিউজিল্যন্ডকে সঠিক পরিকল্পনা করে বোলিং করতে হবে। রোহিতের ব্যাট চলতে শুরু করলে নিউজিল্যান্ডের জন্য বড় বিপদ হবে। আমার মতে এই বিশ্বকাপে রোহিত ও ওয়ার্নার এই দু’জন ব্যাটসম্যানকে থামানো খুব মুশকিল।’

অস্ট্রেলিয়াকে ২০১৫ বিশ্বকাপ এনে দেয়া ক্লার্ক বিশ্বকাপের প্রথম সেমিফাইনালকে সামনে রেখে বলেন, ‘ভারতের প্রতিটি খেলোয়াড়ের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তারা খুব ভালো অবস্থায় রয়েছে। নিউজিল্যান্ডকে এই ম্যাচে জিততে হলে কঠিন পরিশ্রম করতে হবে। নিউজিল্যান্ড চাপ নিয়ে আজ খেলতে নামবে। খেলায় যে কোনও মুহূর্তে অঘটন ঘটতে পারে ঠিকই, কিন্তু ক্রিকেটীয় দিক দিয়ে বিচার করলে ভারত ফাইনালের জন্য এক পা বাড়িয়ে রয়েছে।’

ক্লার্কের কথায় অবশ্য যুক্তিও আছে। এখন অব্দি বিশ্বকাপে সবচেয়ে সফল দল ভারত। প্রথম পর্বে ৯ ম্যাচের মাত্র ১টিতে হেরেছে তারা। বাকি ৮ ম্যাচের ৭টিতেই জয়। আর এই নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল।

অন্যদিকে, পাকিস্তান থেকে শুধুমাত্র রানরেটে এগিয়ে থাকার কল্যাণে নিউজিল্যান্ড চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে ওঠে। শেষ ৩ ম্যাচে তাদের কোনো জয়ও নেই। সুতরাং, মাঠে ক্লার্কের কথার প্রতিফলন ঘটলে অবাক হওয়ার কিছুই থাকছে না।

print

LEAVE A REPLY