বেরোবিতে ‘রোবটিক প্রসেস অটোমেশন এন্ড আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ শীর্ষক সেমিনার

বেরোবিতে ‘রোবটিক প্রসেস অটোমেশন এন্ড আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ শীর্ষক সেমিনার

0
SHARE

সংবাদ বিজ্ঞপ্তি:

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর-এ ‘রোবটিক প্রসেস অটোমেশন এন্ড আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (০৩/০৭/২০১৯) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এ ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ এই সেমিনারের আয়োজন করে।

এতে উদ্বোধনী বক্তব্য দেন মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। তিনি বলেন, বিশ্বে বর্তমান প্রেক্ষাপটে চলমান রোবটিক জ্ঞানের সাথে বেরোবি’র ইইই বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের এই জ্ঞানে সমৃদ্ধ হতে সেমিনারটি ভূমিকা রাখবে। বর্তমান সময়ে প্রয়োগ হওয়া এই পদ্ধতিটি শিক্ষার্থীরা রপ্ত করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

ইইই বিভাগের প্রধান ড. সুমন কুমার দেবনাথ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মুল বক্তা ছিলেন ইন্ডাস্ট্রি ফোরজি-এর ফাউন্ডার চেয়ারম্যান ও সিইও শাইরুল হক জোয়ার্দার।

সেমিনারে ইন্স্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (ওছঅঈ) পরিচালক প্রফেসর ড. মো. নাজমুল হক, ইইই বিভাগের সহকারী অধ্যাপক জোয়ার্দার জাফর সাদিক, প্রভাষক এ. কে. এম মাহমুদুল হকসহ কয়েকটি বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দ ছাড়াও ইইই বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে মূল বক্তা বিশ্ব ব্যাপী বর্তমান তথ্য-প্রযুক্তির প্রেক্ষাপটকে কিভাবে রোবটের প্রয়োগ সমস্ত প্রক্রিয়াটিকেই বদলিয়ে দিচ্ছে তার বাস্তব চিত্র তুলে ধরেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

print

LEAVE A REPLY