শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বিশ্রামে ডিআইজি মিজান

শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে বিশ্রামে ডিআইজি মিজান

SHARE

নিউজ ডেস্ক:

দুদকের মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার পুলিশের সাময়িক বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানের কক্ষে বিশ্রামে আছেন।

সোমবার বিকেলে হাইকোর্ট থেকে শাহবাগ থানায় নিয়ে আসা হয় ডিআইজি মিজানকে। তবে কাউকে আটক করার পর হাজত খানায় রাখা হলেও তাকে রাখা হয় ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে।

এমনিতে থানায় কাউকে বন্দি করা হলে তাকে সাধারণ হাজতিদের (পুরুষ) কক্ষে রাখা হয়। তোষক-জাজিমের ব্যবস্থা না থাকলেও ফ্লোরে থাকে কম্বল বা কাঁথা। যেটা পেতেই ঘুমাতে হয়। কিন্তু মিজানের ক্ষেত্রে তেমনটি চোখে পড়েনি। তাকে ওসির রুমে গল্প করে সময় কাটাতে দেখা গেছে।

শাহবাগ থানা পুলিশের একজন কর্মকর্তা বলেন, রাতে তাকে (মিজান) সাধারণ হাজতিদের কক্ষে রাখা হচ্ছে না। রাত বাড়লে তাকে অন্য একটি রুমে রাখা হবে। অপরাধী হলেও তিনি পুলিশের একজন ঊর্ধ্বর্তন কর্মকর্তা। তাই সবাই একটু সম্মান করেই রাখা হবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, আমরা আদালত থেকে তাকে থানা হেফাজতে নিয়েছি। দিনের সময় শেষ হয়ে যাওয়ায় আজ তাকে নিন্ম আদালতে হাজির করা যায়নি। তিনি রাতে থানা হাজতেই থাকবেন। মঙ্গলবার সকালে তাকে আদালতে নেওয়া হবে।

ডিআইজি মিজান এদিন হাইকোর্টে আগাম জামিন চাইতে গিয়েছিলেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এস কুদ্দুস জামানের বেঞ্চ তার জামিন আবেদন খারিজ করে তাকে পুলিশের কাছে তুলে দেওয়ার নির্দেশ দেন।

print