রংপুর মডেল কলেজে  উচ্চ মাধ্যমিক একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাশ অনুষ্ঠিত

রংপুর মডেল কলেজে  উচ্চ মাধ্যমিক একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাশ অনুষ্ঠিত

SHARE

আপেল মাহমুদ,রংপুর প্রতিনিধি:

রংপুর মডেল কলেজে ২০১৯-২০২০ ইং শিক্ষাবর্ষের উচ্চ মাধ্যমিক একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাশ কলেজ অধ্যক্ষ মোখলেসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রংপুর অঞ্চল, রংপুর এর উপ-পরিচালক জনাব মোঃ আখতারুজ্জামান।

উক্ত অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন- একাদশ শ্রেণীর শিক্ষার্থী হাফেজ মোঃ তারিকুল ইসলাম, পবিত্র গীতা পাঠ করেন- দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মৃণাল কান্তি সিং।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব আব্দুল ওয়াহেদ, নবাগত শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন- আফরিন আক্তার, তনয় ইমারসন, তারিকুল ইসলাম, জান্নাতি আক্তার, আফরিন তুলি ও আশা আয়শা। পরে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন- দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছুম্মা আক্তার সম্পা, রায়হান কবির, আবু শাহানা আল-শাফি ও শাহীন আলম।
নবাগত শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব সাইদুর রহমান, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক জনাব জান্নাতুল তাজরিমা, বাংলা বিভাগের প্রভাষক জনাব সাঈদ মিয়া, ইতিহাস বিভাগের প্রভাষক ও শিক্ষক প্রতিনিধি জনাব লায়লা নাসরিন, ইংরেজী বিভাগের প্রভাষক সহকারী অধ্যাপক জনাব একেএম জিকরুল ইসলাম, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব তৈয়ব মিয়া। প্রধান অতিথির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন- অর্থনীতি বিভাগের প্রভাষক জনাব রওশন আক্তার মুক্তি। এসময় প্রধান অতিথির হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অত্র কলেজের অধ্যক্ষ।
প্রধান অতিথির তার বক্তব্যে বলেন- বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করার জন্য তোমাদের নবীন শিক্ষার্থীদের ভূমিকা উল্লেখযোগ্য। তোমরাই পারবে বাংলাদেশকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত দেশ গঠনে সহায়তা করতে। এছাড়াও তিনি শিক্ষার মানউন্নয়নের জন্য শিক্ষার্থীদের বিভিন্ন দিক- নির্দেশনামূলক নির্দেশনা প্রদান করেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- অর্থনীতি বিভাগের প্রভাষক মাহমুদুল হক ও রসায়ন বিভাগের প্রভাষক শাহানাজ বেগম।

print