হাতীবান্ধাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান

হাতীবান্ধাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান

SHARE

নিজস্ব প্রতিবেদকঃ

লালমনিরহাটেরে হাতীবান্ধা উপজেলাবাসীকে  ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ হাতীবান্ধা উপজেলা শাখা ও হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন।

তিনি বলেন, বিশ্ব মুসলিমের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর। উৎসব মানুষের আনন্দময় স্বত্তার জাগরণ ঘটায়। তার আত্মাকে মিলনের বোধে উদ্দীপ্ত করে। ঈদুল ফিতরের উৎসবে সমাজের সকল ভেদরেখা ও সীমানা অতিক্রম করে মানুষে মানুষে মহামিলন ঘটায় ও সৃষ্টি করে পরষ্পরের প্রতি আন্তরিক শুভেচ্ছাবোধ।

ধনী-গরিব, উচু-নিচু নির্বিশেষে সকল মানুষকে এক কাতারে দাঁড় করায়। হানাহানি, হিংসা,বিদ্বেষ ও তিক্ততার গ্লানি থেকে মানুষের মনকে সুখ,শান্তি ও সম্প্রীতির চেতনা দান করে ঈদুল ফিতরের উৎসব। এই উৎসবের দিনে প্রতিটি মুসলমান নর-নারী সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ হয়ে আনন্দকে একত্রে উপভোগ করতে হবে। ঈদুল ফিতর নির্মল আনন্দ উৎসবের মধ্যদিয়ে দিয়ে একটি গুরুত্বপূর্ণ মর্মবাণী মানবজাতির কাছে পৌছে দেয় তা হচ্ছে ‘সকলের তরে সকলের আমরা’।এই মর্মবাণী মানসিক কদর্য, অন্যায় ও নিষ্ঠুর সামাজিক অসাম্য কে অতিক্রম করে এক নিবিঢ় ভাতৃত্ববোধের প্রেরণা জাগায়।

তিনি আরও বলেন,হাতীবান্ধার অবহেলিত মানুষদের জন্য কাজ করাই হোক আগামী দিনের পথচলা। সবার কাঁধে কাধ মিলিয়ে হাতীবান্ধার উন্নয়নে শামিল হতে চাই।

print