পার্বতীপুর হয়ে ঢাকা-পঞ্চগড়ে নতুন বিরতিহীন ট্রেন

পার্বতীপুর হয়ে ঢাকা-পঞ্চগড়ে নতুন বিরতিহীন ট্রেন

SHARE

সানি, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি:

ঢাকা-পার্বতীপুর পর্যন্ত ৩ টি স্টেশনে থেমে পঞ্চগড় পৌঁছাবে ঢাকা-পঞ্চগড় গামী নতুন একটি বিরতিহীন ট্রেন। আগামী ২৬ মে অত্যাধুনিক বিরতিহীন আন্তনগর যাত্রীবাহী এই ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে।

ঢাকা-পঞ্চগড় পর্যন্ত স্বল্প বিরতির এই ট্রেনটির সম্ভাব্য চলাচলের সময় নির্ধারণ করা হয়েছে। ট্রেনটি পঞ্চগড় থেকে ছাড়বে সকাল ৮.৩০ মিনিটে। পার্বতীপুরে পৌঁছাবে সকাল ১১.০০ টায়। পার্বতীপুরে ছাড়বে ১১.১০ মিনিটে এবং ঢাকায় পৌঁছাবে ১৮.১০ মিনিটে। আবার ঢাকা থেকে ছাড়বে রাত ৮ টায় পার্বতীপুরে পৌঁছাবে ২.৫৫ মিনিটে। পার্বতীপুর থেকে ছাড়বে ৩.১০ মিনিটে এবং পঞ্চগড় পৌঁছাবে ৫.৪০ মিনিটে।

ট্রেনটিতে সংযুক্ত রয়েছে উড়োজাহাজের বায়োটয়লেট। এ কারণে মলমূত্র আর রেললাইনের ওপরে পড়বে না। ট্রেনটিতে থাকছে রিক্লেনার চেয়ার। আছে ওয়াই-ফাই সুবিধা। প্রতিটি বগিতে এলএডি ডিসপ্লে। যার মাধ্যমে স্টেশন ও ভ্রমণের তথ্য প্রদর্শন করা হবে।

ট্রেনটি ঢাকা থেকে বিরতিহীনভাবে চলে পার্বতীপুর স্টেশনে এসে পৌঁছাবে। এবং এখান থেকে ৩টি স্টেশনে থেমে পঞ্চগড়ে পৌঁছাবে। ৩টি স্টেশন হলো- দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়। তবে ট্রেনটির নাম এখন ঠিক করা হয়নি। ট্রেনটির সম্ভাব্য নাম হতে পারে হিমালয় এক্সপ্রেস, বাংলা বান্দা এক্সপ্রেস, পথ রেল এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, কিংবা তৃণ এক্সপ্রেস।

এ বিষয়ে পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার জিয়াউল আহসান বলেন, বিরতিহীন ট্রেন চালু হচ্ছে। তবে আসনসংখ্যা ও ভাড়া কত হবে তা এখনো আমাদের জানানো হয়নি।

print