১৪ বছর বয়সেই পেশাদার ফুটবলে নাম লেখালো রোনালদিনহোর ছেলে

১৪ বছর বয়সেই পেশাদার ফুটবলে নাম লেখালো রোনালদিনহোর ছেলে

SHARE

স্পোর্টস ডেস্ক :

ফুটবলারের ছেলে ফুটবলার হবে- এটাই তো স্বাভাবিক। আর সেই ফুটবলার যদি হন রোনালদিনহোর মত কেউ, তাহলে তো কথাই নেই। তার ছেলেও বাবার মত ফুটবলার হবেন- সে প্রত্যাশাই করেন সবাই। কিন্তু সেটা শেষ পর্যন্ত হতে পারবেন কি না- তা হয়তো সময়ই বলে দেবে। তবে, আপাতত বাবার পথেই পা দিয়ে রেখেছে রোনালদিনহোর ১৪ বছর বয়সী ছেলে হোয়াও মেন্ডেজ।

ব্রাজিলিয়ান পেশাদার ক্লাব ক্রুজিরোয় নাম লেখালেন রোনালদিনহোর কিশোর ছেলে। এরই মধ্য দিয়ে পেশাদার ফুটবলে যাত্রা শুরু হলো ব্রাজিল কিংবদন্তীর তনয়ের। যদিও পেশাদার ক্যারিয়ার শুরু এখনই হচ্ছে কি না তা বলা যাচ্ছে না।

রোনালদিনহোর ছেলে হোয়াও মেন্ডেজের সঙ্গে একটি চুক্তিতে উপনীত হয়েছে ক্রুজিরো। যেখানে বলা আছে, ২০ বছর বয়স পর্যন্ত মেন্ডেজকে লালন করবে ব্রাজিলিয়ান ক্লাবটি।

রোনালদিনহোর ছেলে এই মুহূর্তে খেলছেন ব্রাজিল অনুর্ধ্ব-১৪ দলের হয়ে। একই সঙ্গে ক্রুজিরোর ইয়থ ক্লাবে। তবে এতদিন কোনো সুনির্দিষ্ট চুক্তি ছিল না তার সঙ্গে। এবার সুনির্দিষ্ট চুক্তির আওতায় আনা হলো হোয়াও মেন্ডেজকে।

ক্রুজিরোর ইয়থ ডিরেক্টর আমারিলদো রিবেইরো বলেন, ‘সে এমন একজন খেলোয়াড়, যারা মধ্যে দারুণ সম্ভাবনা রয়েছে। তার মধ্যে চমৎকার আগ্রহ এবং প্রতিভা রয়েছে। আমি আশা করি, ভবিষ্যতে সে আমাদের পেশাদার দলেও দারুণ অবদান রাখতে পারবে।’

ক্লাবের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে হোয়াও মেন্ডেজ বলেন, ‘ক্রুজিরো এমন এক ক্লাব, যারা আমার নিজেকে প্রমাণের জন্য দরজাটা উন্মুক্ত করে দিয়েছে। এই ক্লাবকে আমি অনেক ভালোবাসি। এখানকার ট্রেনিং সেশনগুলো দুর্দান্ত এবং ক্লাবের অবকাঠামোও অসাধারণ। এখানে খেলতে পারাটাও সৌভাগ্যের। আমার জন্য এটা একটা সুখের দিন।’

২০০৫ সালে রিও ডি জেনিরোয় জন্মগ্রহণ করেন হোয়াও মেন্ডেজ এবং উচ্চতায় ৫.৮৪ ফুট লম্বা।

print