শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

দেশের মানুষকে বাঁচতে হলে আন্দোলন করতে হবে: টুকু

প্রকাশিত : ১১:৩৯ পিএম, ৩০ এপ্রিল ২০২২ শনিবার

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হেয় করে বর্তমান প্রধানমন্ত্রী অকৃতজ্ঞতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হোসেন মাহমুদ টুকু।

তিনি বলেন, আজকের শেখ হাসিনা দেশে ফিরতে পেরেছেন জিয়াউর রহমানের কারণে। অথচ তাকে (জিয়াউর রহমান) বারবার হেয় করে বক্তৃতা করা হয়। যদি জিয়াউর রহমান পাসপোর্টের ব্যবস্থা করে না দিতেন, তাহলে সে সময় শেখ হাসিনা দেশে আসতে পারতেন না। রাজনীতি করতে পারতেন না। আপনার (শেখ হাসিনা) মনটা বড় করুন, উদার হোন। ছোট মনের হয়ে থাকবেন না। কারণ জিয়াউর রহমান আপনাকে দেশে ফিরিয়ে এনেছিলেন।

শনিবার (৩০ এপ্রিল) রংপুর নগরীর সিক্স সিজন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

রংপুর মহানগর ও জেলা বিএনপি কমিটি যৌথভাবে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে।

টুকু বলেন, দেশের মানুষকে বাঁচতে হলে আন্দোলন করতে হবে। কারণ এই লুটেরা দুর্নীতিবাজ, মানুষ হত্যা ও গুমকারী আওয়ামী সরকারের বিদায় করতে আন্দোলনের বিকল্প নেই। ঘরে বসে থাকলে হবে না, ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আওয়ামী সরকার মানেই তামাশার নির্বাচন। এই দল আগে ভোট চুরি করত। বর্তমানে তারা প্রমোশন পেয়ে চোর থেকে ডাকাত হয়েছে। এখন ভোটের দিন কিছু হয় না, আগের দিনেই ভোট হয়ে যায়। তাও আবার রাতের অন্ধকারে।

এর আগে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সাবেক সংসদ সদস্য সাহিদার রহমান জোসনা, জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু ও মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন যৌথভাবে সঞ্চালনা করেন।