বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

তারাগঞ্জে দুই সারের দোকানে জরিমানা

দিপক রায়, স্টাফ রিপোর্টার

প্রকাশিত : ১২:৩৪ এএম, ৩ আগস্ট ২০২২ বুধবার

রংপুরের তারাগঞ্জ উপজেলার পৃথক দুইটি বাজারের ২টি রাসায়নিক সারের দোকানে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বিকেলে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

 

অভিযান দুটি পরিচালনা করেন তারাগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন। এসময় তার সহযোগী হিসেবে সাথে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা উর্মি তাবাসসুম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ধীবা রানী রায় ও মোঃ রাসেল সরকার।


জানা যায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার হাড়িয়ারকুঠি ইউনিয়নের নতুন মাদ্রাসা মোড় এলাকার শাজাহান ট্রেডার্সে অভিযান পরিচালনা করা হয়। এতে লাইসেন্স বিহীন ওই দোকানে অবৈধভাবে রাসায়নিক সার (ইউরিয়া সার) মজুদ ও বিক্রি করায় সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ৮/২ ধারা মোতাবেক ২০০০ টাকা নগদ অর্থ জরিমানা আদায় করা হয়।
এরপর সন্ধ্যা প্রায় ৬টায় উপজেলার চৌপথী বাসস্ট্যান্ড থেকে অনন্তপুরগামী রাস্তা সংলগ্ন খান ট্রেডার্সে অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করে রাসায়নিক ইউরিয়া সার বিক্রি করা ও অতিরিক্ত মূল্যে বিক্রয় করায় সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১২(৩) ধারা মতে ১০ হাজার টাকা জরিমানা করে নগদ অর্থ আদায় করা হয়। \

 


কে।