শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
উঁকি দিয়েছে চাঁদ, ঈদুল আজহা ১০ জুলাই তিস্তা ও ধরলার পানি কমলেও বেড়েছে দুর্ভোগ তিস্তা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধি,৩ হাজার পরিবার পানিবন্দি বিপৎসীমার ওপরে ধরলা-দুধকুমারের পানি সৌদি আরবে ঈদুল আজহা ৯ জুলাই চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা
২২৭

ঈদ শেষে বাড়ছে ঢাকামুখী যাত্রীর চাপ

প্রকাশিত: ৬ মে ২০২২  

ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থল ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। বাড়ছে ঢাকামুখী যাত্রীর চাপ। নাড়ির টানে বাড়ি যাওয়া সবাই এখন ফিরছে রাজধানী ঢাকায়।

শুক্রবার (৬ মে) দক্ষিণ ও উত্তরবঙ্গের প্রবেশদ্বার খ্যাত গাবতলীতে এ চিত্র দেখা গেছে।

গাবতলী বাসটার্মিনালের একাধিক কাউন্টারে কথা বলে জানা গেছে, গেল কয়েকদিন গাড়িগুলো বেশ কয়েকটি সিট খালি নিয়ে এলেও শুক্রবার থেকে ভরেই আসছে। শনিবার (৭ মে) এ চাপ আরও বাড়বে। এলাকাগুলো থেকে গাড়ি ফেরার চাহিদা দিচ্ছে কাউন্টারগুলো। তবে এখন বাড়ি ফেরার লোক কম। সিট খালি যাচ্ছে।

হানিফ পরিবহনের স্টাফ জাকির  বলেন, আমরা পুরো গাড়ি ক্যাপাসিটি (পূর্ণ) করে আসছি। কাউন্টারে যাত্রী ভরপুর।

সোহাগ পরিবহনের স্টাফ আলী হোসেন বলেন, রাস্তায় গাড়ির চাপ আছে। আমরা সিট পুরো করে যাত্রী নিয়ে এসেছি।

এসপি গোল্ডেন পরিবহনের ম্যানেজার আব্দুর রহমান বাবু বলেন, এখন ঢাকায় ফেরায় চাপ বাড়ছে। ঢাকা থেকে যাওয়ার টিকিট বিক্রি কম।

ঈগল পরিবহনের সেলসম্যান মো. রুবেল বলেন, আসার সময় গাড়ির সব সিটেই যাত্রী ছিল। যাচ্ছে খালি। কারণ এখন সবার আসার পালা। শনিবার থেকে বেসরকারি অফিস খোলা। পরশু সরকারি সব অফিস খোলা।

খুলনা থেকে ফেরা আব্দুল হামিদ বলেন, আমি বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করি। শনিবার থেকে অফিস করবো। এজন্য আগেই চলে আসছি। রাস্তায় তেমন জ্যাম ছিল না। তবে গাড়ির চাপ আছে। কাউন্টারেও মানুষের উপস্থিতি অনেক।

সাতক্ষীরার শ্যামনগর থেকে আসা জামাল বলেন, চাকরির কারণে আমিও পরিবার নিয়ে চলে এসেছি। গাড়ির মাঝের সিটের টিকিট চেয়েছি। কিন্তু যাত্রীর চাপ থাকায় পেয়েছি পেছনের সিটের। কাঙ্ক্ষিত টিকিট পাওয়া যাচ্ছে না। যাত্রীদের চাপ আছে।

এই বিভাগের আরো খবর