ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
১৫১

এক ইলিশের দাম যখন ৯৭৫০ টাকা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২  

 

এবার বরগুনার পাথরঘাটায় একটি ইলিশ ৯ হাজার ৭৫০ টাকায় বিক্রি হয়েছে। মাছটির ওজন ৩ কেজি ৩০ গ্রাম। রোববার (২৫ সেপ্টেম্বর) পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে এই মাছটি বিক্রি করা হয়।

 

স্থানীয় সূত্রে জানা যায়, পাথরঘাটার শহিদুল ইসলামের মালিকানাধীন এফবি শহিদ নামে একটি মাছ ধরার ট্রলার বঙ্গোপসাগর সংলগ্ন সুন্দরবনের কচিখালীতে মাছ ধরতে যান। গতকাল শনিবার রাতে ওই এলাকায় জাল ফেলেন জেলেরা। এরপর আজ সকালে জাল তুলে দেখতে পান বিভিন্ন সাইজের ইলিশের সঙ্গে তিন কেজি ওজনের একটি বড় সাইজের ইলিশ ধরা পড়েছে।


এরপর মাছটি নিয়ে পাথরঘটার মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসেন ট্রলারের মালিক শহিদুল ইসলাম। পরে এখানকার মৎস্য ব্যবসায়ী মো. শহিদ মোল্লা নিলামের মাধ্যমে ৯ হাজার ৭৫০ টাকায় ৩ কেজি ২০ গ্রামের মাছটি কিনে নেন। 

 

মাছ ব্যবসায়ী শহিদ মোল্লা বলেন, নিলামে সর্বোচ্চ ৯ হাজার ৭৫০ টাকায় আমরা মাছটি কিনে নিই। কিনে নেওয়া ইলিশটি ঢাকায় বিক্রির জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। আশা করছি ঢাকায় মাছটি আরও বেশি দামে বিক্রি হবে।

 

এ বিষয়ে বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন,  সচরাচর এত বড় ইলিশ জালে ধরা পড়ে না। এখন মাঝে মধ্যেই বড় বড় ইলিশ পাওয়ার খবর পাচ্ছি। জেলেরা নিষেধাজ্ঞার গুরুত্ব বুঝতে পেরেছে, তাই সুবিধাও ভোগ করছে। নিষেধাজ্ঞা মানায় সাগর ও নদীর ইলিশগুলো বড় হতে পারছে।


এর আগে শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বরগুনায় একটি ইলিশ বিক্রি হয়েছে ৭ হাজার ৩৫ টাকায়। মাছটির ওজন হয়েছিল ২ কেজি ৭০০ গ্রাম। বরগুনা মাছ বাজারে নিলামের মাধ্যমে মাছটি বিক্রি করা হয়।

এই বিভাগের আরো খবর