ব্রেকিং:
বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক তেলের সংকট নেই, বলছেন পাম্প মালিকরা

সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৩ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ট্রেনের উপর প্রভাব,যাত্রীদের উপচেপড়া ভীর রংপুরে বাস সংকটে যাত্রী বেড়েছে ট্রেনে অসহনীয় কাঁচা মরিচ, খুচরায় কেজি ২৪০ তুরস্কে মূল্যস্ফীতি ২৪ বছরে সর্বোচ্চ, লিরার পতন অব্যাহত
৩০৯

ঈদের ছুটিতে গ্রামে ফিরছে বেরোবি শিক্ষার্থীরা

সিদ্দিকুর রহমান সিদ্দিক, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়- রংপুর:

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

শব-ই-কদর, জুমাতুল বিদা, মে দিবস, পবিত্র ঈদুল-ফিতর, গ্রীষ্মকালীন অবকাশ ও বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে গত ২৬ এপ্রিল থেকে ১৬ মে পর্যন্ত ২১ দিন ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) কর্তৃপক্ষ।  এসময় সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে তিনটি আবাসিক হল খোলা থাকবে।

গত সোমবার (২৬ এপ্রিল) ক্যাম্পাস বন্ধ হওয়ার পর থেকে নাড়ীর টানে প্রাণের ক্যাম্পাস ছেড়ে বাড়ির পানে ছুটছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ছুটিতে বাড়িতে যাওয়ার অনুভূতি জানতে চাইলে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহেদা তাইয়্যেবা রংপুর টাইমসকে বলেন, কবি জীবনানন্দ দাশ বলেছিলেন, আবার আসিবো ফিরে ধান শিড়ির এই তীরে। সেই ছন্দে তাল মিলিয়ে আমিও বলতে চাই । আবার আসিব ফিরে ক্যাম্পাস তোমার তীরে। প্রিয় বেরোবি ক্যাম্পাস গত দু-মাস ছিলাম তোমার ঘাসের উপর, একাডেমি প্রাঙ্গণে, স্বাধীনতা স্নারকে,কৃষ্ণচুড়া রোড, দেবদারু রোড। কালকে থেকে হয়তো আর যাওয়া হবে না তোমার পানে। মিস করবো তোমায় তবে ক্যাম্পাস তোমার এই মিস করা থেকে বড় বেশি আনন্দায়ক কথা হলো বাড়ী যাবো। স্বপ্নটানে বাড়ী যাবো। এই অনুভূতি ব্যক্ত করে শেষ করা যাবে না। রাতে ঘুম কেরে নিয়েছে বাড়ী যাওয়ার উৎফুল্লতা।মিস করবো তোমায় প্রিয় ক্যাম্পাস। তবে প্রশান্তির কথা বাড়ী যাচ্ছি। পরিবারের সকলের সাথে দেখা হবে । মেতে উঠবো সবাই ঈদ আনন্দে ।মায়ের হাতের সুস্বাদু রান্না খাবো। সর্বশেষে বলতে চাই ঈদ বয়ে নিয়ে আসুক সবার জীবনে অনাবিল সুখ ও প্রশান্তি ভালো কাটুক সবার ঈদ।

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী মোজাম্মেল হক রংপুর টাইমসকে বলেন, আমার বাড়ি কক্সবাজারে বেশিদিন হলোনা ক্যাম্পাসে আসা। তবুও কেম্পাস এর প্রতি একটা মায়া পড়ে গেছে । সত্যি আমি খুবই আনন্দিত কারণ ভর্তি হওয়ার পর থেকে বাড়ি যাওয়া হয়নি। প্রথমে বন্ধ দিয়েছিলো ৫ মে পর্যন্ত আবার আমরা যারা দূর থেকে গেছি, তাদের কথা চিন্তা করে ছুটি ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে ।

তিনি আরো বলেন , ছুটি বাড়ানোর জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি কর্তৃপক্ষকে। সত্যি অনেক আনন্দের মুহূর্ত আপনজনদের সাথে ঈদ করাটা। এইটা বলে শেষ করা যায়না। কতোদিন মায়ের হাতের রান্না খায়না। বাবাকে দেখতে পারি না , আর এই আশা গুলো পূরণ হতে চলেছে। সর্বোপরি সবার ঈদ হউক আনন্দের সবার জন্য শুভ কামনা ও অগ্রিম ঈদের শুভেচ্ছা 'ঈদ মোবারক'।

ফরহাদ.আর/রংপুর টাইমস