শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
উঁকি দিয়েছে চাঁদ, ঈদুল আজহা ১০ জুলাই তিস্তা ও ধরলার পানি কমলেও বেড়েছে দুর্ভোগ তিস্তা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধি,৩ হাজার পরিবার পানিবন্দি বিপৎসীমার ওপরে ধরলা-দুধকুমারের পানি সৌদি আরবে ঈদুল আজহা ৯ জুলাই চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা
১৮৭

ডিমলায় সড়ক দুর্ঘটনা রোধে হেলমেটবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান

জামান মৃধা, নীলফামারী:

প্রকাশিত: ১১ মে ২০২২  

নীলফামারীর ডিমলা উপজেলায় সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা ও মোটরসাইকেল দুর্ঘটনা প্রতিরোধে হেলমেট বিহীন গাড়ি চালনা, বৈধ কাগজপত্র নেই এমন ব্যক্তিদের আইনের আওতায় আনা, সড়কে শৃঙ্খলা ফেরানো, বেপরোয়া মোটরসাইকেল চালকদের নিয়ন্ত্রণ করতেই এই বিশেষ অভিযান শুরু করা হয়।

মঙ্গলবার (১০ই মে ) রাতে ডিমলা উপজেলার বিজয় চত্বর, ডিমলা-শঠিবাড়ী অটোস্ট্যান্ড, ডিমলা পোস্ট অফিস মোড় এলাকায় ডোমার সার্কেলের সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আবদুল্লাহ নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এ সময় সাধারণ সচেতন নাগরিক এবং অন্যান্য পুলিশ সদস্যরা অভিযান পরিচালনায় সহযোগিতা করে।

এ সময় রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, হেলমেট ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া চলাচল করা পাঁচ জন মোটরসাইকেল চালকদের আটক করে মামলাসহ জরিমানা করা হয়।

ডিমলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান জানান, নিয়মিত এই অভিযান চালবে। সড়ক দুর্ঘটনা কমিয়ে আনার পাশাপাশি সড়কে শৃঙ্খলা, মোটরসাইrকেল আরোহীদের মাঝে শতভাগ হেলমেট ব্যবহার নিশ্চিত করতেই এই অভিযান বলে জানায় পুলিশ।

 

সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, মানুষ যেন নিরাপদে ঘরে ফিরতে পারে সেজন্য বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে হেলমেট ও লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে এই অভিযান শুরু করা হয়। আমরা চাই মোটরসাইকেল চালকদের শতভাগ হেলমেট নিশ্চিত করতে।

 

তিনি আরো বলেন,  নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে। এতে করে সড়ক দুর্ঘটনা কমে আসার পাশাপাশি সড়কে মৃত্যুর সংখ্যাও কমে আসবে।

এই বিভাগের আরো খবর