শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ৩০ জ্বিলকদ ১৪৪৩

সর্বশেষ:
উঁকি দিয়েছে চাঁদ, ঈদুল আজহা ১০ জুলাই তিস্তা ও ধরলার পানি কমলেও বেড়েছে দুর্ভোগ তিস্তা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধি,৩ হাজার পরিবার পানিবন্দি বিপৎসীমার ওপরে ধরলা-দুধকুমারের পানি সৌদি আরবে ঈদুল আজহা ৯ জুলাই চাকরির একমাত্র বিকল্প শিক্ষিত বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা
৫২৬

কোহলির গোল্ডেন ডাক, ডু প্লেসির ৯৬ রানের ঝড়ে ব্যাঙ্গালুরুর ১৮১

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২  

 

মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে কোহলির ব্যর্থতার রাতে দলকে উদ্ধার করেছেন ফ্যাফ ডু প্লেসি। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি তিনি।

তবে অধিনায়কের ৯৬ রানের এক ঝড়ো ইনিংসে ভর করেই ৬ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ব্যাঙ্গালুরু। অর্থাৎ জিততে হলে লখনৌর করতে হবে ১৮২ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ব্যাঙ্গালুরু। ইনিংসের প্রথম ওভারে দুশমন্ত চামিরা পঞ্চম আর ষষ্ঠ বলে ফিরিয়ে দেন অনুজ রাওয়াত (৪) আর কোহলিকে (০)। ব্যাঙ্গালুরুর বোর্ডে তখন মাত্র ৭ রান।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল ঝড় তুললেও বেশিক্ষণ টিকতে পারেননি। ১১ বলে ২৩ রান করে সাজঘরের পথ ধরেন অসি অলরাউন্ডার। সুয়াশ প্রভুদেশাই ৯ বলে করেন ১০। ৬২ রানে ৪ উইকেট হারায় ব্যাঙ্গালুরু।

সেখান থেকে শাহবাজ আহমেকে নিয়ে ৪৮ বলে ৭০ রানের জুটি ডু প্লেসির। ১৬তম ওভারে দলীয় ১৩২ রানের মাথায় শাহবাজ (২২ বলে ২৬) রানআউটের কবলে পড়লে ভাঙে এই জুটি।

তবে ফ্যাফ ডু প্লেসি একদম শেষ পর্যন্ত দলকে টেনে নিয়ে গেছেন। ইনিংসের এক বল বাকি থাকতে তিনি আউট হন সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে। ৬৪ বলে ১১ বাউন্ডারি আর ২ ছক্কায় ৯৬ রান করে জেসন হোল্ডারের শিকার হন প্রোটিয়া এই তারকা।

লখনৌ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন দুশমন্ত চামিরা আর জেসন হোল্ডার।