ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
১১৪

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ 

গাইবান্ধা প্রতিনিধি:

প্রকাশিত: ৬ আগস্ট ২০২২  

জ্বালানী তেলের হঠাৎ মূল্যবৃদ্ধির প্রতিবাদে ও পূর্বের দাম বহাল রাখার দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ করেছে নাগরিক মঞ্চ। শনিবার দুপুরে গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের গানাসাসের সামনে এই সমাবেশ করা হয়।


প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা নাগরিক মঞ্চের আহবায়ক সিরাজুল ইসলাম বাবু, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবির তনু, সুন্দরগঞ্জের ছাপড়হাটী এমসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ আলী, আইনজীবী মোহাম্মদ আলী প্রামানিক ও ফারুক কবীর প্রমুখ। 


সমাবেশে বক্তারা বলেন, গত ৪ নভেম্বর শুধুমাত্র ডিজেল ও কেরোসিন তেলের দাম লিটারপ্রতি ৬৫ টাকা থেকে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা করা হয়। এর ৯ মাস ১ দিন পর আবারও প্রায় অর্ধেক দাম বাড়ানো হলো ডিজেল ও কেরোসিন তেলের। যা ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা করা হয়েছে। আর পেট্রল এবং অকটেনের দাম অর্ধেকের বেশি বাড়িয়ে ৮৬ টাকা থেকে ৪৬ টাকা বাড়িয়ে ১৩০ টাকা ও ৮৯ টাকা থেকে ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে। যা অমানবিক। 


কেননা এর সাথে এবার পাল্লা দিয়ে বাড়বে গণপরিবহন, ভোগ্যপণ্যসহ জীবনধারনের সবধরনের উপকরণের দাম। যার ব্যয় সাধরন করা নিম্ন আয়ের মানুষের জন্য খুবই দুরুহ হয়ে পড়বে।

 

নিত্যপ্রয়োজনীয় উপকরণ মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে যাবে। সরকার গভীর রাতে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে গভীর সংকটের সৃষ্টি করেছে। এর থেকে জনগণকে মুক্তি দিতে হবে। এজন্য অতিদ্রুত এই মূল্যবৃদ্ধি বাতিল করে পূর্বের দাম বহাল রাখতে হবে। অন্যথায় আগামীতে কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারি করেন বক্তারা। 

এই বিভাগের আরো খবর