ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
১৩৩

বাংলাদেশে কোথাও এখন আর কুঁড়েঘর দেখা যায় না- তথ্যমন্ত্রী

(জামান মৃধা নীলফামারী প্রতিনিধি):

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২  

সরকার দাম না বাড়িয়ে বিদ্যুতে হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। নতুন পানি পেলে পুটি মাছ, মলা মাছ ও ব্যাঙ যেমন লাফায় তেমন না বুঝে লাফালাফি করছে। তারা (বিএনপি) গঠন করেছে বিশ দলীয় জোট, বিশ দলীয় জোট তো নয়, বিষ দাঁতের জোট।

 

শনিবার (৩০শে জুলাই) দুপুরে জেলার জলঢাকা সরকারী কলেজ মাঠে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এসব কথা বলেন। জলঢাকা উপজেলায় দীর্ঘ ১৮ বছর পর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক অনুষ্ঠিত হয়।

 

তথ্যমন্ত্রী বলেন, যেভাবে বিএনপি হারিকেন নিয়ে মিছিল করছে মনে হচ্ছে, তাদের প্রতীক বদলে গেছে। বিএনপির মধ্যে নির্বাচনী ভীতি শুরু হয়েছে সে কারণে নির্বাচন নিয়ে তারা নানা কথা বলছেন। তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

তিনি আরো বলেন, দ্রব্যমূল্যের দাম সারা বিশ্বে বৃদ্ধি পেয়েছে। আমাদের তুলনায় ভারতসহ অন্যান্য দেশে আরো অনেক বৃদ্ধি পেয়েছে। ২০১০ সালের আগে বিদ্যুৎ শুধু মাঝে মধ্যে আসতো। সেই সময়ে দেশে ৪০ ভাগ বিদ্যুৎ ছিল এখন শতভাগ বিদ্যুতায়ন হয়েছে দেশ। শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বের অনেক দেশেই এখন বিদ্যুৎ সংকটের মধ্যে রয়েছে। বেলজিয়াম, জার্মান, আমরিকায় প্রতিটি গ্রাহকের কাছে এসএমএস পাঠানো হয়েছে বিদ্যুৎ সাশ্রয়ী হওয়ার জন্য।

 

তিনি আরও বলেন, জনগণ ও আওয়ামীগ যদি ঐক্য থাকে তাহলে আগামীতে আবারো আওয়ামীগ ক্ষমতায় যাবো। আমাদের বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে থাকতে হবে। পরিবারের মাঝেও ঝগড়া বাঁধে আওয়ামীগও একটি পরিবার ছোটখাটো বিষয় নিয়ে কথা কাটাকাটি হতে পারে এটা স্বাভাবিক।

 

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আলোচনা সভায় যোগ দেন তিনি।

 

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া ও সাফুরা বেগম রুমী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকসহ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ।

 

সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা।

এই বিভাগের আরো খবর