শনিবার   ০২ জুলাই ২০২২   আষাঢ় ১৮ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

সর্বশেষ:
বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫ উত্তাল আটলান্টিকে ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি টাইগাররা উঁকি দিয়েছে চাঁদ, ঈদুল আজহা ১০ জুলাই তিস্তা ও ধরলার পানি কমলেও বেড়েছে দুর্ভোগ তিস্তা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধি,৩ হাজার পরিবার পানিবন্দি
৩৭৫

পাটগ্রামে রাজমতি সীডস্ কোম্পানির সুপার সাইন ২৭৫৫ ভুট্টার মাঠ দিবস

স্টাফ রিপোর্টার:

প্রকাশিত: ১৫ মে ২০২২  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় রাজমতি সীডস্ কোম্পানির সুপার সাইন ২৭৫৫ ভুট্টার মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৪ মে ২০২২) দুপুরে পাটগ্রাম পৌর এলাকার ২ নং ওয়ার্ডে মতবিনিম সভা ও কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে রংপুর অঞ্চল রংপুর এর কৃষিবিদ  মোঃ এমদাদ হোসেন শেখ অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ,অতিরিক্ত সচিব ও মহাপরিচালক(বীজ)কৃষি মন্ত্রণালয়ের  আবদুল্লাহ সাজ্জাদল।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জনাব মোঃ আবু বক্কর সিদ্দিক উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি নীলফামারী। কৃষিবিদ জনাব মোঃ হামিদুর রহমান উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি লালমনিরহাট। প্রধান বীজ তত্ববিদ, কৃষি মন্ত্রণালয় ডঃ মোঃ আখতার হোসেন খান পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান । পাটগ্রাম উপজেলা কৃষি কর্মকতা কৃষিবিদ আব্দুল গাফফার ।

এছাড়াও উপস্থিত ছিলেন, রাজমতি সীডস্ কোম্পানির চেয়ারম্যান মতিয়ার রহমান। ব্যবস্থাপনা পরিচালক জিয়াউল হক। এক্সিকিউটিভ ডিরেক্টর শওকত কবির।এরিয়া সেলস ম্যানেজার মিজানুর রহমান। বিপনণ উন্নয়ন কর্মকর্তা সবুজ সরকার। সিনিয়র মার্কেটিং অফিসার রাসেল মমিন। ও ফিল্ড অফিসার বৃন্দ।

 

অনুষ্ঠানে বক্তারা ভুট্টা চাষের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। অত্র এলাকার চাষিরা বলেন, সুপার সাইন ২৭৫৫ ভুট্টা চাষ করে আমরা লাভবান হয়েছি, এই জাতের ফলন বেশি ও ঝড় বাতাস সহনশীল হওয়ায় আমরা অনেক খুশি।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত সচিব ও মহাপরিচালক(বীজ)কৃষি মন্ত্রণালয়ের  আবদুল্লাহ সাজ্জাদল ও রাজমতি সীডস্ কোম্পানীর ম্যানেজমেন্ট সহ আরও একটি নতুন ট্রায়াল প্লট পরিদর্শন করেন আর এস ৩০৮৮ জাতের।

 

এ সময় অনুষ্ঠানের  প্রধান অতিথি অতিরিক্ত সচিব ও মহাপরিচালক(বীজ)কৃষি মন্ত্রণালয়ের  আবদুল্লাহ সাজ্জাদল রাজমতি সীডস্ কোম্পানির সুপার সাইন ২৭৫৫ ভুট্টার বাম্পার ফলন ও ভুট্টার মোচার ভাল রং দেখে ভূয়সী প্রশংসা করেন। এসময় তিনি আরও বলেন,কৃষকরা যেন কোন প্রকার ভুয়া বীজ না পার দেখিকে লক্ষ রাখতে বললেন উপজেলা কৃষি অফিসারদের।

 

এ বিষয়ে রাজমতি সীডস্ কোম্পানির চেয়ারম্যান এর সাথে কথা হলে তিনি বলেন, কৃষক মাঠ দিবসে সুপার সাইন ২৭৫৫ ভুট্টা চাষ করে কৃষকরা লাভবান হয়েছেন। তারেই প্রমান সুপার সাইন ২৭৫৫ ভুট্টার মাঠ দিবসে কৃষকরা  তুলে ধরেছেন। রাজমতি সীডস্ কোম্পানির আপনাদের পাশে সব সময় থাকবেন।

https://www.youtube.com/watch?v=_OL62JJFWq4

এই বিভাগের আরো খবর