ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
৩৯১

লালমনিরহাটে সাংবাদিকের ওপর হামলার মূল হোতা গ্রেফতার

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২  

লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন চার সাংবাদিক। হামলার ঘটনায় প্রধান আসামি সাহেব মন্ডল (৩৫) কে গ্রেফতার করেছে লালমনিরহাট থানা পুলিশ।

 

রোববার (১৪ আগস্ট) বিকেলে লালমনিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার সাহেব মন্ডল সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের আজিজার রহমান মন্ডলের ছেলে। 

 

লালমনিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, আহত যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলার অভিযোগ দায়েরের পর অভিযান শুরু করা হয়। এরপর প্রযুক্তির সহায়তায় কুড়িগ্রামের রাজারহাট থানা পুলিশকে অবগত করে উপজেলার সিঙ্গারডাবরি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

 

আহত প্রথম আলোর সাংবাদিক আব্দুর রব সুজন বলেন, পেশাগত দায়িত্ব পালনে আমরা ৪ জন সাংবাদিক লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নে গেলে আজিজার রহমান মন্ডলের ছেলে সাহেব মন্ডল হামলা করে মারপিট করে। এসময় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলাকে হত্যার উদ্দেশ্যে তার মাথায় আঘাত করলে তার মাথা ফেটে গুরুতর আহত হয়।

 

 তিনি আরও বলেন, হামলাকারীরা ২০/২৫ জন থাকায় তারা আমাদের সাথে থাকা ক্যামেরা, ক্যামেরার ট্রাইপোট, মোবাইল ফোন ও হেলমেট নিয়ে যায়। এ ঘটনায় যমুনা টিভির সাংবাদিক আনিছুর রহমান লাডলা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলার প্রধান আসামী সাহেব আলীকে গ্রেফতার করেছে। এতে আমরা স্বস্তি পেয়েছি কিন্তু সন্তুষ্ট নই। কেননা মামলার আরও তিনজন নামীয় ও অজ্ঞাত কোন আসামীকে গ্রেফতার করা হয় নাই।

 

প্রসঙ্গত গত ১২ আগস্ট বিকেলে লালমনিরহাট কর্মরত প্রথম আলোর প্রতিনিধি আব্দুর রব সুজন,যমুনা টিভির আনিসুর রহমান লাডলা, এখন টিভির বকুল এবং ক্যামেরা পার্সন আহসান পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির আজিজার রহমান মন্ডলের পরিবার এবং ২০-২৫ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ক্যামেরা,মোবাইল, ক্যামেরা স্টান্ড ছিনিয়ে নেয় এবং ছিনিয়ে নেওয়া স্টান্ড দিয়েই হামলা করে সবাইকে আহত করে। এ ঘটনার দিন রাতেই আনিসুর রহমান লাডলা সদর থানা লিখিত অভিযোগ দেয়। পরদিন ১৩ আগস্ট থেকে লালমনিরহাট জেলা শহর সহ বিভিন্ন উপজেলা এবং দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন করে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানায় সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরো খবর