ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
১৭০

প্রধানমন্ত্রীর দিল্লি সফরে উদ্বোধন হতে পারে রামপাল বিদ্যুৎকেন্দ্র

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের উদ্বোধন হতে পারে। ভারতীয় সংবাদমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশ হয়েছে। এ বিষয়ে আশাবাদী ঢাকাও।

রোববার (৩১ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এ আশাবাদের কথা জানান।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরের বিষয়ে জানতে চাইলে মাসুদ বিন মোমেন বলেন, আমরা আন্তঃমন্ত্রণালয় সভা করে দেখবো, কী কী করা যাবে। রামপাল বিদ্যুৎকেন্দ্র ওয়ান অব দ্য উইশলিস্ট (প্রাধান্যের তালিকা) হিসেবে আছে।

আজ (রোববার) ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বরের যেকোনো সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন। সফরে তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে যৌথভাবে এই বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন।

বাগেরহাটের রামপালে ভারতের সঙ্গে যৌথ উদ্যোগে ‘মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট’ নামে এক হাজার ৩২০ মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎকেন্দ্রটি নির্মিত হচ্ছে।

এই বিভাগের আরো খবর