ব্রেকিং:
ঘন কুয়া ও শৈত্য প্রবাহে লালমনিরহাটের জনজীবন স্থবির নেই ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৫ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামী পলাতক সরকারি খরচে সাত বছরে হজে গেছেন ১৯১৮ জন বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায় শীত আরও বাড়তে পারে বিয়েবাড়িতে চাঁদাবাজি: তৃতীয় লিঙ্গের চারজন কারাগারে
৫১

শীত আরও বাড়তে পারে

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

গত কয়েকদিন তাপমাত্রা কমে শীত ক্রমেই বাড়ছে। উত্তরাঞ্চলজুড়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বইছে। শৈত্যপ্রবাহ দেশের মধ্যাঞ্চলসহ অন্যান্য অঞ্চলেও ছড়াচ্ছে। শীত আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।


বুধবার (১৮ ডিসেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। শীতের তীব্রতা বেড়েছে ঢাকায়ও, ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস।

 

আজ শীতের দ্বিতীয় মাস মাঘের ৪ তারিখ। কনকনে শীতে উত্তরাঞ্চলে জীবনযাত্রায় বিঘ্ন ঘটছে। তবে আপাতত কয়েকদিন শীতের তীব্রতা থাকবে বলেই মনে করছেন আবহাওয়াবিদরা।

 

বুধবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

মৌলভীবাজার জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানান তিনি।

 

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী দুদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। তবে পাঁচদিনে তাপমাত্রা বাড়তে পারে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এই বিভাগের আরো খবর