ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
৮৭

লালমনিরহাটে তিন জেএমবি কে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

 

লালমনিরহাটে অস্ত্র আইনে তিন জেএমবির যাবজ্জীবন ও সন্ত্রাসবিরোধী আরেক মামলায় মোট চারজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন আদালত।  

 

সোমবার (২১নভেম্বর) দুপুরে চার জেএমবিকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন। 

 

 

এ সময় আসামীরা আদালতে হাজির ছিলো। ঢাকায় দুই জঙ্গীর পলায়নের ঘটনাকে কেন্দ্র করে সকালে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ওই চার জঙ্গীকে কারাগার থেকে আদালতে নিয়ে আসা হয়। এ সময় আদালত প্রাঙ্গণে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও সাদা পোষাকে নজরদারি বাড়ানো হয়। এ রায়ে এ রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর সন্তোষ প্রকাশ করেন।  

 

 

সাজা প্রাপ্তরা হলেন, লালমনিহাটের পাটগ্রাম উপজেলার রসূলগঞ্জ এলকার নজরুল ইসলাম ছেলে শফিকুল ইসলাম (৩৫), একই উপজেলার রসূলগঞ্জ পোস্ট অফিস পাড়া লুৎফুর রহমান ছেলে মোঃ আসাদুজ্জামান( আপেল মিস্ত্রি)(৩২),উপজেলার সোহাগপুর এলাকার মৃত হাফিজুর রহমানের ছেলে মোখলেসুর রহমান(৩৫) ও উপজেলার মির্জারকোট এলাকার মজিবুর রহমান ছেলে তফিজুল ইসলাম(৩৩)।

 

জানা গেছে, ২০১৮ সালের ৮ আগস্ট রাতে বিশেষ অভিযান চালিয়ে রংপুর র‌্যাব-১৩ এর একটি দল পাটগ্রামের পোস্ট অফিস এলাকা থেকে তাদের আটক করেছিলো। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তুল, দুটি পিস্তলের গুলি, ম্যাগহিন একটি, দুটি শুটার গান, শুটার গানের গুলি দুটি, কয়েকটি মোবাইল ও ৬০টি জিহাদি বই উদ্ধার করেছিল র‌্যাব। তারা গোপন একটি স্থানে রাষ্ট্রবিরোধি গোপন বৈঠক করছিলেন।

 

লালমনিরহাট জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর আকমল হোসেন সত্যতা নিশ্চিত করেন বলেন, এরা সবাই আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য। চারজন আসামির বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। 

এই বিভাগের আরো খবর