ব্রেকিং:
বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে পঞ্চগড়ে নৌকাডুবি: এখন পর্যন্ত ৬৮ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৪ কন্যা দিবসে দিনাজপুরে একসঙ্গে তিন কন্যার জন্ম

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৪ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত রংপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ৩ কন্যা দিবসে দিনাজপুরে একসঙ্গে তিন কন্যার জন্ম পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০ রংপুরে স্কুলছাত্রী হত্যায় আসামির মৃত্যুদণ্ড বহাল
১৪০

রাঙ্গার নির্বাচনী এলাকায় জিএম কাদেরের কুশপুতুল দাহ

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২  

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব এবং জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাকে দলীয় সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়ার ঘটনায় দলটির চেয়ারম্যান জিএম কাদেরের কুশপুতুল দাহ করা হয়েছে।

 

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাঙ্গার নির্বাচনী এলাকার (রংপুর -১, গঙ্গাচড়া) গঙ্গাচড়া জিরো পয়েন্টে ও রংপুর নগরীর জাহাজ কোম্পানি মোড়ে জিএম কাদেরের কুশপুতুল দাহ করেন রাঙ্গা সমর্থকরা।


এসময় জিএম কাদেরের সমর্থকরা প্রতিহত করতে গেলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে নাম না প্রকাশের শর্তে গঙ্গাচড়া উপজেলা ছাত্রসমাজের এক নেতা মুঠোফোনে  বলেন, কুশপুতুল দাহের সময় উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে রাত ৯টার দিকে রাঙ্গাকে পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন করেন গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও এমপির প্রতিনিধি মমিনুর ইসলামের ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


এসময় নেতৃবৃন্দ বলেন, একটি মহল পার্টির চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে মশিউর রহমান রাঙ্গার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এসময় রাঙ্গাকে পুনরায় সব পদে বহালের জন্য চেয়ারম্যানের প্রতি অনুরোধ জানান নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান ও উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি সাজু আহম্মেদ লাল, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মমিনুর ইসলাম, লক্ষীটারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আব্দুল্লাহ আল হাদীসহ উপজেলা জাতীয় পার্টি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

 

এদিকে, রাঙ্গাকে অব্যাহতি দেওয়ার ঘটনায় বুধবার রাত সাড়ে ৮টার দিকে জেলা ও মহানগর জাতীয় পার্টির সেন্ট্রাল রোডের কার্যালয়ে কুশপুতুল দাহ করার গুঞ্জন বিষয়ে দলটির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা হুঁশিয়ারি দিয়ে বলেন, জিএম কাদেরের কুশপুতুল দাহ করা হলে রাঙ্গারও কুশপুতুল দাহ করা হবে। এসময় জিএম কাদেরের সিদ্ধান্তে একমত পোষণ করে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। সেই সঙ্গে জিএম কাদের রংপুরে আসলে তাকে রংপুর জাতীয় পার্টির পক্ষ থেকে সমর্থন দেওয়ার কথাও বলেন মোস্তাফিজার রহমান মোস্তফা।

এর আগে বুধবার বিকেলে প্রেসিডিয়াম সদস্যসহ জাতীয় পার্টির (জাপা) সব পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি দেওয়া হয়। জাতীয় পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়।

এর পরপরই দলটির চেয়ারম্যান জিএম কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে রাঙ্গা বলেন, আমাকে ছাড়া উনি (জিএম কাদের) কীভাবে রাজনীতি করেন এবং রংপুরে যান তা দেখে নেবো।

এই বিভাগের আরো খবর