ব্রেকিং:
ঘন কুয়া ও শৈত্য প্রবাহে লালমনিরহাটের জনজীবন স্থবির নেই ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৫ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামী পলাতক সরকারি খরচে সাত বছরে হজে গেছেন ১৯১৮ জন বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায় শীত আরও বাড়তে পারে বিয়েবাড়িতে চাঁদাবাজি: তৃতীয় লিঙ্গের চারজন কারাগারে
১৫৪

রংপুরে সমতলের চা শিল্প নামে মোবাইল অ্যাপ উন্মুক্ত

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২৩  

উওরবঙ্গের চা শিল্পের জন্য সমতলের চা শিল্পের আদ্যোপান্ত নিয়ে এই প্রথমবারের মতো বাংলা ভাষায় তৈরি “সমতলের চা শিল্প” নামের একটি মোবাইল অ্যাপ উন্মুককরণ করা হয়েছে। মোবাইল অ্যাপটি উন্মুক্ত করেছেন পঞ্চগড় জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোঃ জহুরুল ইসলাম।

 

অদ্য ৪ জানুয়ারি ২০২৩ খ্রি. তারিখে বেলা ১২.০০ ঘটিকায় পঞ্চগড় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মোবাইল অ্যাপটি উন্মুক্ত করা হয়। যার মাধ্যমে রংপুর বিভাগের চা চাষি থেকে শুরু করে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের তথ্য ও বাংলাদেশ চা বোর্ড এর সকল সেবা পাবেন ঘরে বসেই। মোবাইল অ্যাপ এর উপদেষ্টা হলেন বাংলাদেশ চা বোর্ডের মাননীয় চেয়ারম্যান মেজর জেনারেল আশরাফুল ইসলাম - এনডিসি, পিএসসি। ওনার দিক নির্দেশনায় উত্তরবঙ্গের চা শিল্পের বিকাশ ঘটাতে ও সমগ্র বাংলাদেশের চা শিল্পের সেবামূলক কার্যক্রমের জন্য মোবাইল এপ্লিকেশনটি তৈরি করা হয়েছে। 

 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোঃ রিয়াজ উদ্দিন, পঞ্চগড় চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা জনাব মোহাম্মদ ছায়েদুল হক, রেবনাল গ্লোবাল লিমিটেড এর সিইও ও ম্যানেজিং ডিরেক্টর জনাব মোঃ সাইদুর রহমান পঞ্চগড়ের চা বাগান ও বটলিফ চা কারখানার মালিক, ক্ষুদ্র চা চাষি সমবায় সমিতির প্রতিনিধি, ক্ষুদ্র চা চাষি, ব্রোকার্স,

ওয়্যারহাউজ মালিক, চা ব্যবসায়ীবৃন্দ। সমতলের চায়ের আদ্যোপান্ত নিয়ে সচিত্র তথ্যসমৃদ্ধ মোবাইল অ্যাপটির উদ্ভাবক বাংলাদেশ চা বোর্ডের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ শামীম আল মামুন।

এই বিভাগের আরো খবর