ব্রেকিং:
বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে পঞ্চগড়ে নৌকাডুবি: এখন পর্যন্ত ৬৮ মরদেহ উদ্ধার, নিখোঁজ ৪ কন্যা দিবসে দিনাজপুরে একসঙ্গে তিন কন্যার জন্ম

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৪ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত রংপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ৩ কন্যা দিবসে দিনাজপুরে একসঙ্গে তিন কন্যার জন্ম পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা বেড়ে ৫০ রংপুরে স্কুলছাত্রী হত্যায় আসামির মৃত্যুদণ্ড বহাল
৭২৮

মানবেতর জীবন যাপন করা অন্তরার মেডিকেল ভর্তি পরীক্ষায় জয়

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২২  

দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার ফলে মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছে রাজশাহী বাঘার শিক্ষার্থী অন্তরা।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর মহাখালীতে পুরাতন স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে ২০২১-২০২২ শিক্ষাবর্ষ এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এ ফল প্রকাশ করেন।

জানা গেছে, অন্তরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে মেধা তালিকায় উত্তীর্ণ হয়েছে। সে চন্ডিপুর উচ্চবিদ্যালয় থেকে এসএসসিতে গোল্ডেন (এ প্লাস) এবং এইচএসসিতে বাঘা শাহদৌলা সরকারি কলেজ থেকে গোল্ডেন (এ প্লাস) পেয়ে উত্তীর্ণ হয়।

এলাকাবাসী জানান, অন্তরার বয়স যখন ২ বছর তখন তার বাবা মারা যায়। তবে অন্তরার বাবা পেশায় একজন দিনমজুর ছিলেন। বাবার মৃত্যুর পরে তার মা দু’সন্তানকে নিয়ে মানবেতর জীবনযাপন করেছেন।

তার সাফল্য কামনা করে চন্ডিপুর উচ্চবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. ফজলুল রহমান জানান, এই স্কুল থেকে অনেক কষ্ট করে লেখাপড়া করেছে অন্তরা। তার ভাই ও মা দুজনেই দিনমুজুরি দিয়ে তার পড়ালেখার খরচ চালিয়েছে। তার এই সাফল্যে আমরা এলাকাবাসী খুব আনন্দিত।

মেডিকেলে চান্স পাওয়া অন্তরা আরটিভি নিউজকে বলেন, আমি ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চাই। ছোটবেলায় বাবাকে হারিয়েছি। মা আর ভাই আমাকে অনেক কষ্ট করে লেখাপড়া করিয়েছে। আমি তাদের জন্যই আজ মেডিকেলে চান্স পেয়েছি।

উল্লেখ্য, মেডিকেল কলেজে ৪ হাজার ২৩০ জন ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন। মোট ৭৯ হাজার ৩৩৭ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। সরকারি মেডিকেলে ভর্তির যোগ্যতায় মেয়েরা বেশি এগিয়ে ছেলেদের তুলনায়।

এই বিভাগের আরো খবর