ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
৭১

বুড়িমারী স্থলবন্দরে ৫ ঘন্টা আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২২  

ভুটানের সিএনএফ ব্যবসায়ীর মৃত্যুতে লালমনিরহাটের  বুড়িমারী ও  চ্যাংড়াবান্ধা স্থল বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম প্রায় ৫ ঘন্টা ধরে বন্ধ রযেছেন। তবে বেলা ১টার পর থেকে বুড়িমারী স্থলবন্দরে  আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। 

 

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯ টা থেকে বেলা ১ টা পর্যন্ত দুই দেশের ব্যবসায়ীরা পরিবারের প্রতি সমবেদনা জানাতে আমদানি-রপ্তানি বন্ধ রাখেন।

 

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, ভুটানের সিএনএফ ব্যবসায়ী যাদব চন্দ্র (৫০) অসুস্থতা জনিত কারণে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে সমবেদনা জানাতে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশ-ভারত-ভুটান ত্রিদেশীয় ব্যবসা-বাণিজ্যের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। দুপুর ১টার পর থেকে আবারও ত্রিদেশীয় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়। 

 

সিএনএফ ব্যবসায়ী যাদব চন্দ্র ভারতের কুচবিহারের  চ্যাংড়াবান্ধায় বাড়ি। সে দীর্ঘ দিন থেকে ভুটানে সিএনএফ ব্যবসার সাথে জড়িত। 

 

বুড়িমারী স্থলবন্দরের সি অ্যান্ড এফ অ্যাসোসিয়েশনের সভাপতি আবু সাঈদ বলেন, ভুটানের সিএনএফ ব্যবসায়ীর মৃত্যুতে সমবেদনা জানাতে ও মরদেহ দাহ করা পর্যন্ত  ভারতের চ্যাংড়াবান্ধার সিএনএফ ব্যবসায়ীরা ৫ ঘন্টা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখেন। এক্ষেত্রে বুড়িমারী স্থল বন্দর ও রপ্তানি বন্ধ হয়ে যায়। 

 

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ কবির কে বলেন,দুই দেশের সিএনএফ ব্যবসায়ীদের  সিদ্ধান্ত মোতাবেক ভুটানের সিএনএফ ব্যবসায়ীর মৃত্যুতে   বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। দুপুর ১টার পর থেকে আবারও কার্যক্রম শুরু হয়েছে। এ সময় দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা পারাপার করেছেন।

এই বিভাগের আরো খবর