ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
২৪১

বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষা দিলো সুমাইয়া

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২  

বাড়ির খাটে বাবার মরদেহ। আত্মীয়-স্বজনদের কান্নায় ভারি হয়ে উঠেছে চারপাশ। এর মধ্যেও চোখের পানি আটকে এসএসসির ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা দিতে হলো সুমাইয়া ইয়াসমিনকে (১৭)।

 

সে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কশিগাড়ী গ্রামের রাজা সরকারের (৫০) মেয়ে। ভর্ণাপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষা অংশ নিয়েছে সুমাইয়া।


জানা গেছে, মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরে সুমাইয়ার বাবা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। সকালে তার ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা ছিল। সুমাইয়ার বাবার মৃত্যুর খবর শুনে সকালেই ভর্ণাপাড়া উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এবং সহপাঠী তার বাড়িতে যায়। তারা সুমাইয়াকে শান্ত্বনা দিয়ে পরীক্ষাকেন্দ্রে নিয়ে যায়। রাণীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে সুমাইয়া পরীক্ষা দেয়। সে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরলে বাদ জোহর তার বাবার দাফন সম্পন্ন হয়।

 

সুমাইয়ার বড় ভাই রানা সরকার বলেন, সকালে স্কুল থেকে সুমাইয়ার শিক্ষকরা আসে এবং তারা তাকে বিভিন্নভাবে শান্ত্বনা দিয়ে পরীক্ষাকেন্দ্রে নিয়ে যায়। পরীক্ষা শেষে সে বাড়ি ফেরার পর আমরা পারিবারিক কবরস্থানে বাবার দাফন সম্পন্ন করেছি। মোটামুটি ভালো পরীক্ষা দিয়েছে আমার বোন।

পরীক্ষার্থী সুমাইয়া ইয়াসমিন বলে, স্কুলের শিক্ষক ও সহপাঠীরা আমাকে শান্ত্বনা দিয়েছে এবং পরীক্ষাকেন্দ্রে শিক্ষকরা আমার মনোবল যুগিয়েছে।

 

এ বিষয়ে রানীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রের সচিব মহিউদ্দিন মিয়া বলেন, যথা সময়ে কেন্দ্রে উপস্থিত হয়ে সুমাইয়া পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। বাবা মারা যাওয়ায় সে অনেকটা ভেঙে পড়েছিল। পরীক্ষা চলাকালে আমরা সার্বক্ষণিক তার খোঁজ-খবর নিয়েছি এবং মনোবল যুগিয়েছি।

এই বিভাগের আরো খবর