ব্রেকিং:
রাজধানীর ক্রেন দুর্ঘটনা প্রাইভেটকার থেকে বের হলো ৫ মরদেহ ১৫ আগস্ট,ইতিহাসের কালিমালিপ্ত বেদনাবিধুর এক দিন

মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২   শ্রাবণ ৩১ ১৪২৯   ১৭ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
লালমনিরহাটে ধর্ষণের অভিযোগে অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারী গ্রেফতার রাজধানীর ক্রেন দুর্ঘটনা প্রাইভেটকার থেকে বের হলো ৫ মরদেহ ১৫ আগস্ট,ইতিহাসের কালিমালিপ্ত বেদনাবিধুর এক দিন
১৯২

বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা দিলেন আইজিপির সহধর্মিনী

প্রকাশিত: ২ জুলাই ২০২২  

 

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সহধর্মিনী ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)সভানেত্রী জীশান মীর্জা।

শনিবার (২জুলাই) দুপুরে উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলার দুই ইউপির প্রায় ২৫০ নজন বন্যায় ক্ষতিগ্রস্ত ও বানভাসি মানুষকে ত্রাণ সহায়তা দেন। 

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী জীশান মীর্জা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত ত্রাণসামগ্রী বিতরণ করেন।

ত্রাণসামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল চাল ৭ কেজি, ডাল ২ কেজি, তেল ১ লিটার, আলু ২ কেজি।

এরপর তিনি,বাংলাদেশের প্রথম লালমনিরহাটের হাতীবান্ধায় অবস্থিত পুলিশ জাদুঘর পরিদর্শন করে। 

এসময় লালমনিরহাট পুলিশ জাদুঘরে
শিশু কর্ণার উদ্বোধন এবং জেলায় দায়িত্বরত পুলিশ অফিসারদের কৃতি সন্তানদের মাঝে শিক্ষাবৃত্তি এবং শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার তাপস সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রবিউল ইসলাম, রংপুর হাইওয়ে পুলিশের এএসপি সার্কেল জাহিদ চৌধুরি,আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোক্তারুল ইসলাম, কালিগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল, হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম, পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক প্রমুখ।

বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সহধর্মিনী ও পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)সভানেত্রী জীশান মীর্জা  বলেন, লালমনিরহাটে পুলিশ জাদুঘর নির্মাণ করা হয়েছে, আজকে শিশু কর্ণার উদ্বোধন করা হলো। আমি আশা করি অদুর ভবিষ্যতে সারা দেশে পুলিশ জাদুঘর নির্মাণ করা হবে। তিনি আরো বলেন, বন্যাত্ব দের  ত্রাণ সহায়তা দিতে পেরে আনন্দিত।

তিনি আরো বলেন,পুনাক নারী কল্যাণ সংস্থা প্রতিবার অসহায় গরীব মানুষের সহায়তা করে থাকেন। 

ত্রাণ বিতরণ শেষে তিনি  হাতিবান্ধা থানা প্রাঙ্গণে নব-নির্মিত শিশু কর্নার উদ্বোধন করেন। তিনি স্থানীয় ৪৫ জন শিশু-কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। এছাড়া, পিএসসি,এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের ১৪ জন সন্তানদের মাঝে পুরস্কার বিতরণ করেন পুনাক সভানেত্রী।

অনুষ্ঠানে লালমনিরহাট জেলার পুলিশ সুপার আবিদা সুলতানা এবং কেন্দ্রীয় ও স্থানীয় পুনাকের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিশু কর্নারটি লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপার আবিদা সুলতানার তত্ত্বাবধানে নির্মিত হয়। শিশু কর্নারটিতে শিশুবান্ধব পুলিশিং কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন বিষয়ের সচিত্র বিবরণ রয়েছে। পাশাপাশি শিশু সুরক্ষা, আইনি সহায়তা ও শিশু অধিকার বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের শিশুবান্ধব সেবা, সাধারণ ডায়েরি, এজাহার, শিশুবান্ধব পুলিশ কর্মকর্তা, প্রবেশন কর্মকর্তা, শিশু আদালত ইত্যাদি বিষয়ের সাথে সামঞ্জস্য রেখে শিশু কর্নারটি সাজানো হয়েছে। শিশুদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে তোলা, শিশুর সুষ্ঠু বিকাশ ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষে বিভিন্ন তথ্য চিত্র প্রদর্শনীর ব্যবস্থাও রয়েছে এ কর্নারে। 

এই বিভাগের আরো খবর