ব্রেকিং:
বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক তেলের সংকট নেই, বলছেন পাম্প মালিকরা

সোমবার   ০৮ আগস্ট ২০২২   শ্রাবণ ২৩ ১৪২৯   ১০ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
বাংলাদেশকে ২৮৫৪ কোটি টাকা ঋণ দিলো বিশ্বব্যাংক ট্রেনের উপর প্রভাব,যাত্রীদের উপচেপড়া ভীর রংপুরে বাস সংকটে যাত্রী বেড়েছে ট্রেনে অসহনীয় কাঁচা মরিচ, খুচরায় কেজি ২৪০ তুরস্কে মূল্যস্ফীতি ২৪ বছরে সর্বোচ্চ, লিরার পতন অব্যাহত
১১৫

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ৩০ কিলোমিটার জট

প্রকাশিত: ৯ জুলাই ২০২২  

ঈদ-উল-আজহার একদিন বাকী। শেষ দিনে বাড়ি ফেরার মানুষের চাপও যেন বাড়ছে সড়কে। যে করেই হোক আজকের মধ্যে স্বজনদের কাছে ফিরতে হবে শহুরে মানুষের। ঈদ যাত্রান শেষ দিনেও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষ ও যানবাহনের অত্যাধিক চাপ রয়েছে।

 

শুক্রবার (৮ জুলাই) রাত ৮টা থেকে যানবাহনের চাপে শনিবার (৯ জুলাই) বিকেল পর্যন্ত কয়েক দফায় প্রায় ৪ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। ফলে গাড়ির চাপ আরো বেড়ে যায়। যানজটে চরম ভোগান্তিতে পড়েন ঘরমুখো মানুষ।

উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যানবাহন, বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে ভূঞাপুর হয়ে এলেঙ্গা লিংকরোড দিয়ে চলাচল করছে। এদিকে ২০ কিলোমিটার আঞ্চলিক সড়কেও গাড়ির দীর্ঘ সারি।

বঙ্গবন্ধু-সেতু পূর্ব থানার ওসি শফিকুল ইসলাম জানান, সিরাজগঞ্জ প্রান্তে গাড়ি পাস করতে না পারায় রাত ৮টা থেকে দফায় দফায় প্রায় ৪ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। ফলে বঙ্গবন্ধু-সেতু পূর্ব পার থেকে করটিয়া পর্যন্ত থেমে থেমে চলছে যানবাহন। মহাসড়কে পুলিশ কাজ করছে। দ্রুত যান চলাচল স্বাভাবিক হয়ে যাবে বলে ধারণা করছেন।  

বেলা ৩টায় উত্তরঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা বাসস্ট্যান্ডে দেখা যায় যানজটে আটকে আছে গাড়ি। আবার থেকে থেমে চলছে। ট্রাক ও বাসের ছাদে রোদে পুড়ে বাড়ি যাচ্ছেন মানুষ। নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।  

জামালপুরগামী বাসের সুপারভাইজার রহমান মিয়া বলেন, 'বাইপাইল থেকে সকাল ১১টায় রওনা হয়েছি। এখন এলেঙ্গা বাসস্ট্যান্ডে। করটিয়া বাইপাস থেকে জ্যাম লাগছে। '

দায়িত্বরত পুলিশ সদস্যদের দাবি, সড়কে ত্রুটিপূর্ণ যানগুলো বিকল হওয়া এবং অতিরিক্ত যানবাহনের চাপে এ যানজটের সৃষ্টি হয়েছে।  

এই বিভাগের আরো খবর