ব্রেকিং:
ঘন কুয়া ও শৈত্য প্রবাহে লালমনিরহাটের জনজীবন স্থবির নেই ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৫ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামী পলাতক সরকারি খরচে সাত বছরে হজে গেছেন ১৯১৮ জন বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায় শীত আরও বাড়তে পারে বিয়েবাড়িতে চাঁদাবাজি: তৃতীয় লিঙ্গের চারজন কারাগারে
৮২

পাটগ্রামে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এক যুবক

লালমনিরহাট প্রতিনিধি:

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৩  

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় হিন্দু ধর্ম থেকে ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন শ্রী ভবেশ চন্দ্র রায় (২৬) নামে এক যুবক। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে মোঃ হাসান সবুজ। ইসলাম ধর্ম গ্রহণ করে পাটগ্রামের ধরলার নদীর তীরে তিন দিন ব্যাপী বিশাল ইজতেমার মাঠে তিনি অবস্থান করেন। এ সময় মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন। 

বৃহস্পতিবার (৫ জানুয়ারী) বিকেলে লালমনিরহাট কোর্ট থেকে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন।

 

এর আগে বুধবার (০৪ জানুয়ারি)সন্ধ্যায় পাটগ্রাম উপজেলার মডেল মসজিদের ইমাম মাওলানা মোঃ আনিসুর ইসলাম কাছ থেকে কালিমা পাঠ করে তিনি ইসলাম ধর্মগ্রহণ করেন। 

 

ইসলাম ধর্মগ্রহণ করা মোঃ সবুজ ইসলাম ওরফে শ্রী ভবেশ চন্দ্র রায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার আরাজি দেওডোবা গ্রামের শ্রী কোকিলেশ্বরের ছেলে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী এলাকায় সোনালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধানের মাছের প্রজেক্টে  ২০১৮ সালে চাকরি নেন। চাকরির পাশাপাশি মুসলিমদের বাড়িতে যাতায়াত ও খাওয়া দাওয়া শুরু করেন। পরিবারের লোকজন বিষয়টি জেনে মুসলমানদের বাড়িতে খাওয়ার অপরাধী হিন্দু সম্প্রদায়ের লোকজন তার গ্রামের বাড়ি আদিতমারীতে নিয়ে এসে তাকে বেধড়ক মারধর করে। এতে ক্ষিপ্ত হয় নব মুসলিম মোঃ হাসান সবুজ। সে প্রতিজ্ঞা করে ২০২৩ তাহলে ইসলাম ধর্ম গ্রহণ করবো। 

 

জানতে চাইলে নব মুসলিম মোঃ হাসান সবুজ

জাগো নিউজকে বলেন,আমি নিজ ইচ্ছায় ইসলাম ধর্মের প্রতি মুগ্ধ হয়ে  হিন্দুধর্ম ত্যাগ করে  ইসলাম ধর্ম গ্রহণ করেছি। আমাকে এ বিষয়ে কেউ ভয়ভীতি দেখায়নি। 

 

তিনি আরও বলেন, বুড়িমারীতে মাছের প্রোজেক্টে চাকরি করার সুবাদে আমি গোপনে নামাজ পড়েছি ও রোজা রেখেছি। আর প্রতিজ্ঞা করছি ২০২৩ সালে হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করবো। মুসলিমদের বাড়িতে থাকা ও খাওয়ার অপরাধে আমার সমাজের লোকজন আমাকে বেধড়ক পিটিয়েছিল। আমি বর্তমানে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছি। সকলের কাছে আমি দোয়া চাই পাশাপাশি কেউ যদি খুশি করে সহযোগিতা করতে চায় তাহলে আমি গ্রহণ করবো। 

 

পাটগ্রাম মডেল মসজিদ ইমাম মাওলানা মোহাম্মদ আনিসুল ইসলাম বলেন, শ্রী ভবেশ চন্দ্র রায় পাটগ্রাম মডেল মসজিদে এসে হিন্দু ধর্ম ত্যাগ করে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আর নতুন নাম রাখা হয়েছে মোহাম্মদ হাসান সবুজ।

তিনি আরও বলেন,শুক্রবার দুপুরে পাটগ্রামের ধরলা নদীর তীরে বিশাল ইজতেমার মাঠে বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

 

পাটগ্রাম এলাকার মিঠু মুরাদ বলেন,একজন হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছে আলহামদুলিল্লাহ। নব মুসলিম মোঃ হাসান সবুজকে আমরা সকলেই সহযোগিতা করব। ইসলাম ধর্ম গ্রহণ করার পর সে ইসতেমার মাঠে এসে সবার সাথে কুশল বিনিময় করছেন। 

 

লালমনিরহাট নোটারীর পাবলিক ক্লাবের অ্যাডভোকেট আকমল হোসেন হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণের এপিডেভিট গ্রহণের সাক্ষ্য প্রদান করেন। 

এই বিভাগের আরো খবর