ব্রেকিং:
ঘন কুয়া ও শৈত্য প্রবাহে লালমনিরহাটের জনজীবন স্থবির নেই ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২৫ ১৪২৯   ১৬ রজব ১৪৪৪

সর্বশেষ:
পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামী পলাতক সরকারি খরচে সাত বছরে হজে গেছেন ১৯১৮ জন বিশ্ব ইজতেমায় লাখো মুসল্লির জুমার নামাজ আদায় শীত আরও বাড়তে পারে বিয়েবাড়িতে চাঁদাবাজি: তৃতীয় লিঙ্গের চারজন কারাগারে
৭১

নীলফামারীতে মিথ্যা মামলা করায় বাদী এখন শ্রীঘরে

(জামান মৃধা, নীলফামারী প্রতিনিধি):

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩  

 মিথ্যা ও হয়রানিমূলক মামলা করায় নীলফামারী জেলার ডিমলা থানায় একটি মামলার বাদীকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। নীলফামারীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আমলী আদালত ডিমলা-৬ সোমবার (১৬ই জানুয়ারি) এ রায় প্রদান করেন।

আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ডিমলা থানার ওসি (তদন্ত) বিশ্বদেব রায়। তিনি বলেন, ২০১৯-২০২০ সালে মারধর ও আটক রাখার অভিযোগ এনে ডিমলা থানায় মামলা করেন, মো. আরিফ হোসেন।

 

মামলাটি তদন্ত কালে অভিযোগ সঠিক নয় এবং মিথ্যা বলে প্রতীয়মান হয় তদন্ত কর্মকর্তার। এ বিষয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হলে সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ আদালত এ রায় প্রদান করেন। 

 

কোর্ট পুলিশ পরিদর্শক জিন্নাত আলী জানান, দণ্ডিত ওই ব্যক্তিকে নীলফামারী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

 

মামলার নথি সূত্রে জানা গেছে,  ডিমলা থানার নন এফ আই আর প্রসিকিউশন নঃ- ১৮ (সূত্রঃ- জি আর মামলা নংঃ- ৯৪/১৯ ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩০৭/৩৭৯/৫০৬/১১৪ দন্ডবিধি) এন জি আর ১৪/২০ নং এন জি আর মামলার আসামি মো. আরিফ হোসেন পিতা মৃত আজিজুল ইসলাম, সাং ঠাকুরগঞ্জ (মাস্টার পাড়া),  থানাঃ- ডিমলা, জেলাঃ- নীলফামারী। এর বিরুদ্ধে সূত্রে বর্ণিত ক্ষতি করার উদ্দেশ্যে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করার অভিযোগে প্রসিকিউশন পক্ষ অনীত বাংলাদেশ দন্ডবিধির ২১১ ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি মো. আরিফ হোসেনকে তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৩ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন বিজ্ঞ আদালত। 

 

ডিমলা থানা ইনচার্জ (ওসি) মো. লাইছুর রহমান বলেন, এই মামলার রায় ভবিষ্যতের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। আগামীতে কেউ যেন আর মিথ্যা মামলা দায়েরের সাহস না পায়। এটাই তার উত্তম দৃষ্টান্ত।

এই বিভাগের আরো খবর