ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
১১২

নতুন আলুর কেজি ৪০০ টাকা!

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২  

দিনাজপুরের বাজারে আগাম জাতের আলু উঠতে শুরু করেছে। কিন্তু দামের বেলায় রীতিমতো রেকর্ড গড়েছে। সাধারণ এই সবজির দাম উঠেছে ৪০০ টাকা কেজি!

 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে দিনাজপুর শহরের রেলবাজার হাটে এই রেকর্ড দামে নতুন জাতের আলু বিক্রি করতে দেখা যায়। বছরের নতুন সবজী উৎপাদন ও নবান্ন উৎসবকে সামনে রেখে আলুর দাম বেশি বলেই জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

 

দিনাজপুর রেলবাজারে দেখা গেছে, নতুন আলু আমদানি হয়েছে মাত্র ১৫ কেজি। যা বিক্রির জন্য আনেন টিয়া ও সূর্য নামে দুই বিক্রেতা। এর মধ্যে সূর্য ১০ কেজি ও টিয়া ৫ কেজি আলু নিয়ে আসেন বিক্রির জন্য। দাম বেশি হওয়ায় সাধ্যমতো আলু কিনছেন ক্রেতারা। এককেজি থেকে ৫০০ গ্রাম, এমনকি ১০০ গ্রাম পর্যন্তও কিনে নিতে দেখা গেছে।

বাজারে আলু কিনতে আসা ক্রেতারা জানান, আলু কিনতে এসে দেখি নতুন আলু বিক্রি হচ্ছে। বছরের নতুন সবজি ও শুক্রবার (১৮ নভেম্বর) নবান্ন উৎসব হওয়ায় আলুর দাম বেশিই। এক কেজি আলু ৩০০ থেকে  ৪০০ টাকা পর্যন্ত বিক্রি হইছে; যা প্রায় পাঁচ থেকে আট কেজি চালের দামের সমান।

আলু বিক্রেতা টিয়া ও সূর্য গণমাধ্যমকে বলেন, কাঁচাবাজারের দাম সবসময় ওঠা-নামা করে মৌসুমের ওপর। এখনও নতুন আলু বেশি ওঠেনি। তাই বাজারে দামটা বেশি। বাহাদুর বাজার থেকে ২৪০ টাকা করে কিনে এনে বিক্রি করছি ৩০০ টাকা করে। সকালের দিকে আলু ৪০০ টাকা দামেও বিক্রি করেছি। শুক্রবারে নবান্ন উৎসব থাকায় বাজারে আলুর দাম বেশি।  

এই বিভাগের আরো খবর