ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
১০৮

ডোমারে ৫টি পা নিয়ে জন্ম হল বাছুরের

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

 

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নে ৫টি পা নিয়ে জন্ম হয়েছে একটি বাছুরের।

 

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার ৭নং বোড়াগাড়ী ইউনিয়নের পূর্ব বোড়াগাড়ী এলাকার সহকারী শিক্ষক সামছুজ্জামান শাহিনের গৃহপালিত গরু ৫পা ওয়ালা বাছুরটির জন্ম দেয়। খবরটি ছড়িয়ে পড়লে এলাকার বিভিন্ন বয়সের উৎসুক মানুষগুলো বাছুরটিকে একনজর দেখার জন্য শিক্ষকের বাসায়  ভীড় জমায়।

 

গরুর মালিক সামছুজ্জামান শাহিন জানান, দুপুরে আমার গাভিটি একটি বাছুর জন্ম দেয়।সদ্য জন্ম নেয়া বাছুরটির পাঁচটি পা রয়েছে। চারটি পা ঠিক জায়গায় থাকলেও ঘাড়ের উপর থেকে আরেকটি অতিরিক্ত পা দেখা যায় বাছুরটির। তিনি জানান, চিকিৎসক জানিয়েছে পাঁচ পা থাকার পরেও কোন সমস্যা নাই। বাছুরটি সুস্থ্য ও স্বাভাবিকভাবে বেড়ে উঠতে পারবে।

 

এ বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ মোজাম্মেল হক জানান, এ বিষয়টা খুব কম দেখা যায়। তবে সেরকম কোন সমস্যা হবে না। শরীরের সকল অঙ্গ স্বাভাবিকভাবে বেড়ে উঠবে। তবে ওই পা’টি বাড়বে না। তিনি আরো বলেন, যদি অপারেশন করার মতো হয়। তাহলে আমরা আগামীকাল অপারেশন করে দিবো।

এই বিভাগের আরো খবর