বুধবার   ১৮ মে ২০২২   জ্যৈষ্ঠ ৪ ১৪২৯   ১৬ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জিআই সনদ পেলো বাগদা চিংড়ি পঞ্চগড়ে ট্রেনের টয়লেটে মিললো বীর মুক্তিযোদ্ধার মরদেহ রংপুরে ভারি, অন্যান্য স্থানে হালকা বৃষ্টি হতে পারে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় ৩০০ কোটি ছাড়িয়েছে: বিএসসিএল উন্নয়ন প্রকল্পের সমালোচকদের একহাত নিলেন প্রধানমন্ত্রী
৩১১

গাইবান্ধা জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পেলেন আবদুর রউফ

গাইবান্ধা প্রতিনিধি:

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২  

গাইবান্ধা জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের কার্যকালের মেয়াদ সম্প্রতি উত্তীর্ণ হয়েছে। চলতি মাসে অনুষ্ঠিত জাতীয় সংসদের অধিবেশনে জেলা পরিষদ আইন, ২০০০ এর ধারা ৫ অনুযায়ী জেলা পরিষদ (সংশোধন) আইন ২০২২ অনুযায়ী সংশোধিত আইন পাস হয়। সংশোধিত এই আইনে জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেওয়া হয়েছে।


গাইবান্ধাসহ সকল জেলার জন্য এই আদেশ জারি করা হয়। জেলা পরিষদ আইন, ২০০০ এর ধারা ৮২ অনুযায়ী সরকার কর্তৃক প্রশাসক নিয়োগের আগে পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। ১৭ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।


বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পাওয়া বর্তমান গাইবান্ধা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার। তিনি বলেন, এই আদেশ জারির পর জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমানসহ ২১ সদস্যের পরিষদের কোন কার্যক্রম থাকলো না।
এদিকে জেলা পরিষদের প্রশাসক কে হবেন, এনিয়ে কয়েকদিন ধরে স্থানীয়ভাবে বিভিন্ন মহলে আলোচনা চলছিল।

এরই মধ্যে প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পেলেন প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুর রউফ তালুকদার। অপরদিকে সংশোধিত আইন পাস হওয়ার পর থেকে নির্বাচিত চেয়ারম্যান আতাউর রহমান জেলা পরিষদের সরকারি ডাকবাংলো থেকে আসবাবপত্র সরাতে থাকেন। কোন আনুষ্ঠানিকতা ছাড়াই চেয়ারম্যান জেলা পরিষদ কার্যালয় থেকে বিদায় নেন।

এই বিভাগের আরো খবর