ব্রেকিং:
প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বুড়িমারী স্থলবন্দর ৯ দিন বন্ধ থাকবে

শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২   আশ্বিন ১৫ ১৪২৯   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
গাইবান্ধায় ট্রাকচাপায় স্ত্রী নিহত, স্বামী আহত প্রকাশ্যে শাকিব-বুবলীর সন্তান শেহজাদ খান বীর বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার মেট্রিক টন ইলিশ রংপুরের মানুষ আমাদের জন্য অপেক্ষা করছে দেখে আমি খুবই আনন্দিত
৭৪

গাইবান্ধায় উপ-নির্বাচন: ৯ প্রার্থীর মনোনয়ন জমা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২  



গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়পত্র দাখিলের শেষ দিন পর্যন্ত জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়, সাঘাটা ও ফুলছড়ি উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে ৯ প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) তাদের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করে জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোতালিব বলেন, এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।


মনোনয়নপত্র দাখিল করা প্রার্থীরা হলেন- মো. মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র), সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র), এইচ এম এরশাদ (স্বতন্ত্র), শাহ মো. আবু বকর সিদ্দিক (স্বতন্ত্র), মো. শহিদুল ইসলাম সরকার (স্বতন্ত্র) ও সৈয়দ বেলাল হোসেন ইউসুফ (স্বতন্ত্র)।

প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করে নির্বাচনে জয়ী হলে এলাকার উন্নয়নে ভূমিকা রাখার অঙ্গীকার করেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৫ আসন। দুই উপজেলা মিলে এ আসনটিতে ভোটার সংখ্যা তিন লাখেরও বেশি। উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৫ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ তারিখ ১৬-১৮ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৩ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ হবে ১২ অক্টোবর।

গত ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। সংসদীয় এই আসনটি শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন করার বাধ্যবাধকতা রয়েছে।

এই বিভাগের আরো খবর