ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
৮০

এ সরকারের অধীনে কোনো নির্বাচন নয়: মির্জা ফখরুল

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোট চুরি করে এ সরকার গত ১৪ বছর ক্ষমতা দখল করে রয়েছে। এখন আবার একদলীয় সরকার কায়েম করতে চায়।

শনিবার (৫ নভেম্বর) বিকেলে বরিশালের বেলস পার্কের সমাবেশে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশে বিদ্যুৎ নেই, রিজার্ভ নেই, তেল নেই, চিনি নেই। প্রত্যেক জায়গায় সরকার চুরি করেছে। সংসদ বাতিল করে একটি তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। এ সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না।

মির্জা ফখরুল বলেন, শত বাঁধা উপেক্ষা করে তিনদিন ধরে আপনারা সাধারণ মানুষের অধিকার আদায়ের দাবিতে এ সমাবেশ সফল করেছেন। আপনাদের স্যালুট জানাই।

তিনি বলেন, বরিশালের মাটি গৌরবময়। এ মাটিতে জন্ম নিয়েছেন শেরেবাংলা একে ফজলুল হক, অশ্বিনী কুমার, আব্দুর রহমান। মুক্তিযুদ্ধের সময় জীবন বাজি রেখে সংগ্রাম করা এ মঞ্চে রয়েছেন বীর উত্তম শাহজাহান ওমর ও বীর বিক্রম মেজর হাফিজসহ অনেকে।

ফখরুল বলেন, আওয়ামী লীগ একে একে আমাদের সব অর্জন ধ্বংস করে দিয়েছে। তারা অর্থনীতি, রাজনীতি ধ্বংস করেছে। ৭৫ সালে বাকশাল কায়েম করে রাজনীতি ধ্বংস করতে চেয়েছিল। আবার এখন তারা ১৫ বছর ধরে একই স্বপ্ন দেখছে। তারা দেশে এক দলীয় শাসন কায়েম করতে চায়।

তিনি বলেন, আজকে আলেমদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে, আটক করা হচ্ছে। সরকার টাকা পয়সা সব বিদেশ পাচার করছে।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিনা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. আব্দুল মঈন খান প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো খবর