ব্রেকিং:
২০ ডিসেম্বর থেকে দেওয়া হবে করোনা টিকার চতুর্থ ডোজ আড়াই বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ২২ ১৪২৯   ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
কুড়িগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু আজ ৬ ডিসেম্বর লালমনিরহাট হানাদার মুক্ত দিবস গোলরক্ষকের বীরত্বে জাপানকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টারে ক্রোয়েশি ব্রাজিলের শেষ আটে ওঠার লড়াইয়ে আজ সামনে দক্ষিণ কোরিয়া কেউ আমার লাশ পাইলে ফোন দিয়েন
৮০

ইমরান খানের জীবন হুমকির মুখে

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২  

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের জীবন হুমকির মুখে পড়েছে। ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে এই মন্তব্য করেছেন। কারণ ইমরান খানকে হত্যার উদ্দেশ্য ফের হামলা চালানো হতে পারে। খবর আল-জাজিরার।

আমের ফারুক শুক্রবার (১৮ নভেম্বর) রাজনৈতিক বিক্ষোভের সময় রাজধানীতে রাস্তা বন্ধের বিষয়ে একটি ব্যবসায়ী সংগঠনের দায়ের করা আবেদনের শুনানিকালে এই মন্তব্য করেন।

শুনানি চলাকালে আদালতের কাছে একটি গোয়েন্দা প্রতিবেদন উপস্থাপন করে পুলিশ। এতে বলা হয়, ইমরান খানের ওপর আরও একটি হামলা হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ আবারও লং মার্চে যোগ দিতে যাচ্ছেন ইমরান খান।

বিচারপতি ফারুক পিটিআইকে ইসলামাবাদে সমাবেশ করার অনুমতি চেয়ে একটি নতুন আবেদন জমা দিতে বলেছেন। তাছাড়া মিছিলকারীরা শহরে পৌঁছালে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের প্রতি আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাকিস্তানের পূর্বাঞ্চলে চলমান লংমার্চে নেতৃত্ব দেওয়ার সময় ইমরান খানের গাড়িবহরে গুলি চালানো হয়। এতে তিনিসহ আরও ১১ জন গুলিবিদ্ধ হন। এরপর লং মার্চ স্থগিত ছিল।

এর আগে ইমরান খানের ওপর হামলার ঘটনা তদন্তে প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়ালকে ফুল কোর্ট কমিশন গঠনের অনুরোধ জানান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

তিনি বলেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসা দরকার। প্রধান বিচারপতিকে সব বিচারককে নিয়ে পূর্ণ আদালত গঠন করে আমার বিরুদ্ধে করা ইমরান খানের অভিযোগ খতিয়ে দেখার অনুরোধ জানাচ্ছি। দেশের বৃহত্তর স্বার্থে এ ধরনের কলহ ও বিশৃঙ্খল অবস্থার অবসান ঘটানো দরকার।

এই বিভাগের আরো খবর